• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন |

নিরাপত্তায় দেড় হাজার জনবল চায় বাংলাদেশ রেলওয়ে

সিসি নিউজ ডেস্ক।। বিদ্যমান জনবলের সঙ্গে আরও দেড় হাজার জনবল বাড়ানো হলে চলন্ত ট্রেনে পাথর ছোড়া রোধে পদক্ষেপ নিতে বাংলাদেশ রেলওয়ের সুবিধা হবে। আজ রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে রেলপথ বিভাগ থেকে এ জনবলের কথা বলা হলে কমিটি তা নিয়োগের সুপারিশ করে।

বৈঠক শেষে কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, মন্ত্রণালয় তাদের নেওয়া পদক্ষেপ নিয়ে কমিটিকে অবহিত করেছে। তারা জানিয়েছে বিদ্যমান জনবলের সঙ্গে আরও ১৫০০ জন বাড়ানো হলে কাজটা সহজ হবে। আমরা জনবল বাড়ানোর সুপারিশ করেছি।

বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ নিয়ে স্থানীয় পর্যায়ে জনগণের সঙ্গে সমন্বয়ের ফলে এ ধরনের দুর্ঘটনা অনেকটা লাঘব হয়েছে।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে রেলওয়ের সম্ভাব্য পরিকল্পনায় মুজিবনগরে নির্মিতব্য রেললাইনের সঙ্গে সম্পৃক্ত করে দর্শনা-জীবননগর-দত্তনগর-মহেশপুর-চৌগাছা-যশোর পর্যন্ত রেললাইন অন্তর্ভুক্ত করে প্রকল্প গ্রহণ এবং এডিবির অর্থায়নে নির্মিত রেলওয়ের ওয়াশিং প্ল্যান্টগুলো দ্রুত কার্যকর করার সুপারিশ করা হয়।

বৈঠকে বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণের সর্বশেষ অবস্থা, রেলওয়ে যাত্রীদের নিরাপত্তা ও সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রতিটি বগিতে নিরাপত্তা প্রহরী অথবা এটেন্ডেন্ট পদায়ন, রেলওয়ের পূর্ব ও পশ্চিমাঞ্চলে বিভিন্ন নদী ও রেল ক্রসিংয়ের ওপর সেতু ও ওভারপাস নির্মাণের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়।

কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য আসাদুজ্জামান নূর, শফিকুল আজম খাঁন, সাইফুজ্জামান, নাছিমুল আলম চৌধুরী, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও নাদিরা ইয়াসমিন জলি অংশ নেন। উৎস: আজকের পত্রিকা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ