• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:৪৬ পূর্বাহ্ন |

প্রধানমন্ত্রীর জন্মদিনে দেওয়া হবে ৮০ লাখ টিকা

সিসি নিউজ ডেস্ক ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সারা দেশে ৮০ লাখ টিকা দেবে সরকার। প্রথম দফায় ইউনিয়ন ও ওয়ার্ডে চলবে এই টিকাদান। আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এ বি এম খুরশীদ আলম এ তথ্য জানিয়েছেন। এর আগে আরও দুই দফায় দেশে টিকা ক্যাম্পেইন করা হয়।

পরে এক ভার্চুয়্যাল সংবাদ সম্মেলনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘২৮ তারিখ সকাল ৯টা থেকে ভ্যাকসিন ক্যাম্পেইন শুরু হবে। ৮০ লাখ টিকা দেওয়ার লক্ষ্য। এই টার্গেট বৃদ্ধি করতে থাকব। প্রধানমন্ত্রীর জন্মদিন এদিন। ইনশা আল্লাহ লক্ষ্য অর্জন হবে বলে আশা করছি।’

মন্ত্রী জানান, আগামী ২৮ সেপ্টেম্বর দেশের ৪ হাজার ৬০০ ইউনিয়নে, এক হাজার ৫৪টি পৌরসভা এবং সিটি করপোরেশনের ৪৪৩ ওয়ার্ডে টিকা দেওয়া হবে। ৩২ হাজার ছয়জন টিকাদানকারী এবং ৪৮ হাজার ৪৫৯ জন স্বেচ্ছাসেবী টিকাদানে কাজ করবেন।

প্রথম দুই ঘণ্টায় ৫০ বছরের বেশি বয়সের নারী ও প্রতিবন্ধীদের টিকা দেওয়া হবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘গর্ভবতী ও স্তন্যদায়ী মায়েদের টিকা দেওয়া হবে না। ২৮ সেপ্টেম্বর প্রথম ডোজ দেওয়া হবে। পরের মাসে দ্বিতীয় ডোজ টিকা দেব। লক্ষ্যমাত্রা অর্জন না হওয়া পর্যন্ত টিকা কার্যক্রম চলমান থাকবে।’

স্বাস্থ্যমন্ত্রী জানান, জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলে টিকা নেওয়া যাবে। পাশাপাশি টিকা নিতে যারা রেজিস্ট্রেশন করেছেন সেই কার্ড নিয়ে গেলেও টিকা পাবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, দেশের প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ কোটি ৪১ লাখ মানুষ এবং দ্বিতীয় ডোজ ১ কোটি ৬০ লাখ ৩৩ হাজার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ