• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৬:০৯ অপরাহ্ন |

প্রতি ইউপিতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৫ জনের অধিক

সিসি নিউজ ডেস্ক ।। সারা দেশে দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন ৪ হাজার ৪৫৮ জন। এই হিসাবে প্রতি ইউপিতে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীর সংখ্যা পাঁচজনের বেশি।

আওয়ামী লীগের দপ্তর সূত্রে জানা গেছে, গত শনিবার থেকে আজ বুধবার পর্যন্ত ইউপি নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ করা হয়। এতে ইউপি নির্বাচনের চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন প্রত্যাশীরা। এর মধ্যে শনিবার ২১১, রোববার ৪৩০, সোমবার ১৪৩২, মঙ্গলবার ১৮৯২ ও আজ বুধবার ৪৯৩ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। সব মিলিয়ে ৮৪৮ ইউপিতে চেয়ারম্যান পদের জন্য আওয়ামী লীগের মনোনয়ন নিয়েছেন ৪ হাজার ৪৫৮ জন। এই হিসাবে প্রতি ইউপিতে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন ৫ দশমিক ২৫ জন।

একই সময় সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ করা হয়। এতে ১১ জন মনোনয়ন সংগ্রহ করেন। ১০ পৌরসভায় ৫৩ জন মেয়র প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। একই সঙ্গে উপজেলা নির্বাচনে মনোনয়ন ফরম নিয়েছেন ১৯ জন।

আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় প্রার্থী চূড়ান্ত করা হবে। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের এই বৈঠক শনিবার পর্যন্ত গড়াতে পারে বলে জানিয়েছে দলটির এক সূত্র। আগামীকাল বৃহস্পতিবার সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচন, পৌরসভার ও উপজেলার প্রার্থী চূড়ান্ত করা হবে। আর শুক্র ও শনিবার ইউপি নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ