• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৪:৫৯ অপরাহ্ন |

সৈয়দপুরে আমদানিকৃত ভারতের পাথর নৈশপ্রহরীর বাড়িতে!

সিসি নিউজ ।। নীলফামারীর সৈয়দপুরে ভারত থেকে আমদানিকৃত পাথর চুরি করে বিক্রির অভিযোগ উঠেছে। চুরির সাথে জড়িত রয়েছে শক্তিশালী একটি সিন্ডিকেট। চুরি করা পাথর বিক্রির টাকার ভাগ পাচ্ছেন স্টেশনের কয়েকজন অসাধু কর্মকর্তা-কর্মচারি। এমন অভিযোগ স্থানীয়দের।
সংশ্লিষ্ঠ সূত্রে জানা যায়, ভারত থেকে মালবাহি ট্রেনে আমদানি করা পাথর সৈয়দপুরে খালাস করা হয়। এরপর এখান থেকে আমাদানিকারকরা পাথরগুলো সরবরাহ করে। খালাস থেকে শুরু করে সরবরাহ করা পর্যন্ত বেশ কয়েকদিন সময় লাগে। এ সময় রাতের আধাঁরে শহরের রেলওয়ে বিদ্যুৎ বিতরণ কেন্দ্রের পেছনে রসুলপুর এলাকার চামুয়া মিয়া (৪৫) ও তাঁর সহযোগীরা বস্তায় করে পাথর চুরি করছে। চুরি করা পাথরগুলো রাখা হয় তাঁর বাড়ির সামনে। সেখান থেকে অর্ধেক বাজার মূল্যে পাথরগুলো বিক্রি করছেন তিনি।
অভিযুক্ত চামুয়া মিয়া জানান, তিনি আমাদানি করা পাথরের দেখভালের জন্য নৈশপ্রহরী। বেতনবাবদ তিনি চার হাজার টাকা পান। ওই টাকার পরিবর্তে ঠিকাদার তাকে ওই পাথরগুলো দিয়েছেন। জিআরপি ও স্টেশন মাস্টারের অনুমতিতেই পাথরগুলো এনেছি। সেগুলো দিয়ে বাড়ির কাজ করব।
জানতে চাইলে সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান বিশ্বাস সাংবাদিকদের জানান, পাথরচুরির কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে। চোরাই পাথরের সাথে রেলওয়ে পুলিশের জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেন তিনি।
সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাস্টার এসএম শওকত আলী জানান, পাথর চুরির বিষয়টি আমার জানা নেই। রেলওয়ের স্টেশন ইয়ার্ড থেকে কাউকে পাথর নিয়ে যাওয়ার অনুমতির প্রশ্নই আসেনা। যদি কেউ এমনটি বলে থাকে তাহলে মিথ্যে। তিনি বলেন, চুরির বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ