• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন |

ভারত-পাকিস্তান ম্যাচে ২০ লাখ টাকায়ও মিলছে না বিজ্ঞাপনের স্পট

খেলাধুলা ডেস্ক ।। বেজে উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। মাসকাটে পাপুয়া নিউগিনি আর স্বাগতিক ওমানের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বিশ্বকাপের প্রথম পর্ব। এই পর্বের পর আরব আমিরাতে শুরু হবে সুপার টুয়েলভস। সুপার টুয়েলভসে আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। সময় যত গড়াচ্ছে এই ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ তত বাড়ছে।

দুবাইয়ে হতে যাওয়া ম্যাচটির টিকিট বাজারে ছাড়ার এক ঘণ্টার মধ্যে বিক্রি হয়ে গেছে। ভারত-পাকিস্তান দুই দেশের সাবেকরাও এরই মধ্যে কথার লড়াইয়ে নেমে গেছেন। মাঠে নামার আগে কথা দিয়েই জয়-পরাজয়ের লড়াইয়ে নেমে গেছেন তাঁরা। বসে নেই বিজ্ঞাপনদাতারাও। এই ম্যাচকে ঘিরে টিভি দর্শকের উপস্থিতি আগেই আঁচ করতে পেরেছেন তাঁরা। ২০১৯ বিশ্বকাপে দুই দলের সর্বশেষ লড়াই ২৭ কোটি ৩০ লাখ টিভি দর্শক দেখেছিল।

এর মধ্যে ২৩ কোটি ৩০ লাখ দর্শক ছিল ভারতের। ধারণা করা হচ্ছে, এবার টিভিতে প্রায় ৪০ কোটি দর্শক দেখবে ম্যাচটি। সম্প্রচারকারী সংস্থাগুলো এই ম্যাচে ১০ সেকেন্ডের বিজ্ঞাপন বিক্রি করছে না। এই ম্যাচের উত্তাপ বুঝতে পেরে আগেই প্যাকেজ বিপণন তৈরি করেছে তারা। ফলে ১০ সেকেন্ডের একটা বিজ্ঞাপনের জন্য ২০ লাখ টাকা দিয়েও স্পট মিলছে না।

টিভি ও ডিজিটাল মাধ্যম মিলিয়ে এই ম্যাচ দেখবে প্রায় ৫৮ কোটি ৫০ লাখ দর্শক। আইপিএলের ম্যাচগুলোতে যেখানে ১০ লাখ টাকায় ১০ সেকেন্ডের স্পট পাওয়া গেছে, সেখানে এই ম্যাচে দ্বিগুণ দাম দিয়েও স্পট মিলছে না। সম্প্রচারকারী সংস্থাগুলোর ভাষ্য, আইপিএলে জাতীয়তাবোধ জড়িয়ে থাকে না। এখানে জাতীয়তাবোধের একটা ব্যাপার থাকে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ