• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:৫৫ অপরাহ্ন |

উসকানিমূলক পোস্ট দেওয়ার দায় স্বীকার করেছে পরিতোষ

সিসি নিউজ ।। রংপুরের পীরগঞ্জে সহিংসতার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননা করে উসকানিমূলক পোস্ট দেওয়ার দায় স্বীকার করেছেন পরিতোষ সরকার। আজ মঙ্গলবার সন্ধ্যায় জেলার পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহীর কাছে দেওয়া জবানবন্দিতে এ দায় স্বীকার করেন তিনি।

আজ মঙ্গলবার দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে পরিতোষ সরকারকে আদালতে নিয়ে আসে পুলিশ। পরে বিকেলে তাঁকে আদালতে তোলা হয়। আসামি পরিতোষ সরকার ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

এর আগে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দিয়ে সহিংসতার ঘটনা উসকে দেওয়ার অভিযোগে পরিতোষ সরকারকে সোমবার রাতে জয়পুরহাট থেকে গ্রেপ্তার করে রংপুর জেলা পুলিশ। ডিজিটাল নিরাপত্তা (তথ্যপ্রযুক্তি) আইনে করা মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়।

আদালত পরিদর্শক গোলাম মোস্তফা এসব তথ্য নিশ্চিত করে বলেন, আসামি তাঁর দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। প্রথমে তাঁকে কিশোর দাবি করা হলেও পুলিশ প্রমাণ করেছে পরিতোষের বয়স ১৯ বছর। শুনানি শেষে আদালত আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত রোববার (১৭ অক্টোবর) রাতে ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে উগ্রবাদীরা। এ ঘটনায় পীরগঞ্জ থানায় পুলিশের পক্ষ থেকে দুইটি মামলা হয়েছে। ফেসবুকে পোস্ট দেওয়া যুবক পরিতোষ সরকারসহ হামলার ঘটনায় এখন পর্যন্ত ৪২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে মঙ্গলবার বিকেলে ৩৮ জনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ