• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৬:২৮ অপরাহ্ন |

দা’ওয়াতে ইসলামীর উদ্যোগে সৈয়দপুরে বৃহত্তর জশনে জুলুস

সিসি নিউজ ।। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে বৃহত্তর জশনে জুলুস বের করেছে অরাজনৈতিক সংগঠন দা’ওয়াতে ইসলামী বাংলাদেশ। গত বুধবার জশনে জুলুসটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গোলাহাট রেলওয়ে কলোনী জামে মসজিদ মাঠে মোনাজাতের মাধ্যমে শেষ হয়। এর আগের রাতে জিআরপি ক্লাবে যিকির ও মিলাদ মাহফিল (সুবহে বাহার) অনুষ্ঠিত হয়।
ইয়া নবী সালাম আলাইকা, মোস্তফা জানে রহমত পে লাখো সালাম ধ্বনীতে, কালিমা খচিত পতাকা নিয়ে হাজার হাজার আশেকে রাসূল (সা.) জুলুসে অংশ নেন। জুলুস শেষে মিলাদ, কেয়াম এবং দেশ জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।
বক্তারা বলেন, এ মুবারক মাসের ১২ তারিখ উম্মাহর জন্য শ্রেষ্ঠতম দিন। কারন এ মুবারক দিনটি যদি আল্লাহ পাকের হাবীব হযরত মোহাম্মাদ (সা.)’র শুভাগমনের অন্তর্ভুক্ত না হতো তাহলে শবে ক্বদর, শবে বরাত, ঈদুল ফিতর, ঈদুল আযহা, জুমা ইত্যাদি ফযীলতপূর্ণ কোন দিন-রাতেরই আগমন ঘটতো না। শুধু তাই নয়, কুরআন শরীফ নাযিল হতো না, দ্বীন ইসলাম আসতো না এবং কোন মমিন-মুসলমানের অস্তিত্বও থাকতো না।
এসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাবিনার নিগরান সৈয়দ রাহাত রাযা আত্তারী। তিনি বলেন, হযরত মোহাম্মদ (সা.) মহান আল্লাহ তা’আলার সর্বোত্তম ও সর্ব শ্রেষ্ঠ নেয়ামত। তার শুভাগমনে আমাদের সর্বোচ্চ শুকরিয়া জ্ঞাপন করা উচিত। এছাড়া তাঁর আদর্শ অনুরসণ করে একদিকে ইসলামকে যেমন সমুন্নত রাখতে হবে, তেমনি দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ