• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০২:০৭ অপরাহ্ন |

বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের

খেলাধুলা ডেস্ক ।। টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের শিকারে রেকর্ড গড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় পাকিস্তানি সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির সঙ্গে যৌথভাবে শীর্ষে অবস্থান করছেন এই টাইগার ক্রিকেটার। বিশ্বকাপ শুরু হওয়ার আগে তালিকায় ছয় নম্বরে ছিলেন সাকিব।

ওমানে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে আফ্রিদি-মালিঙ্গাদের চেয়ে ৮টি উইকেট পিছিয়ে ছিলেন সাকিব। কিন্তু প্রথমপর্বের তিন ম্যাচ খেলেই বাজিমাত করলেন তিনি। মাত্র তিন ম্যাচে তুলে নিয়েছেন নয়টি উইকেট। তাতেই হয়েছে রেকর্ড।

বিশ্বকাপে সাকিব এবং আফ্রিদির উইকেট সংখ্যা সমান। ৩৯টি উইকেট রয়েছে পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদিরও। তবে এই পরিমাণ উইকেট নিতে ৩৪ ইনিংস বোলিং করেছেন আফ্রিদি। সেখানে সাকিব খেলেছেন মাত্র ২৭ ইনিংস। এছাড়া ইকোনমি এবং গড়েও আফ্রিদির চেয়ে এগিয়ে সাকিব।

বিশ্বরেকর্ড গড়ার পথে এবারের বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ২ উইকেট নেন সাকিব, স্বাগতিক ওমানের বিপক্ষে পরের ম্যাচে তার ৩ উইকেট। ক্রমাগত উন্নতির ধারা বজায় রেখে পাপুয়া নিউগিনির বিপক্ষে আজ নিয়েছেন ৪টি উইকেট।

টি-টোয়েন্টি বিশ্বকাপে উইকেট শিকারের তালিকায় তিন নম্বরে রয়েছেন লঙ্কান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। তার ঝুঁলিতে রয়েছে ৩৮টি উইকেট। এছাড়া ৩৬টি এবং ৩৫টি উইকেট নিয়ে এই তালিকায় যথাক্রমে চতুর্থ এবং টঞ্চম অবস্থানে রয়েছেন পাকিস্তানের সায়েদ আজমল এবং শ্রীলঙ্কার আজান্তা মেন্ডিস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ