• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন |

নীলফামারী পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী কামাল

সিসি নিউজ ।। নীলফামারী পৌরসভায় আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ। বৃহস্পতিবার রাতে গণভবনে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থী বাছাইয়ের সভা শেষে তার নাম প্রকাশ করা হয়। বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই সভায় সভাপতিত্ব করেন ।

১৯৮৬ সাল থেকে নীলফামারী পৌরসভায় চেয়ারম্যান ও মেয়র হিসেবে টানা পাঁচবার নির্বাচিত হয়ে আসছেন তিনি। এবার নিয়ে ষষ্ঠবার নির্বাচনে অংশ নিচ্ছেন। গতরাতে মনোনয়ন নিশ্চিত হওয়ায় নীলফামারী শহরে উৎসবের সৃষ্টি হয়। বিভিন্ন প্রান্ত থেকে আনন্দ মিছিল বের হয়ে শহরের চৌরঙ্গি মোড়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয়। এ সময় জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক মিজানুর রহমান, জেলা তাঁতীলীগের সভাপতি দেওয়ান সেলিম আহমেদ বক্তব্য দেন।

বাংলাদেশ পৌরসভা সমিতির সভাপতি দেওয়ান কামাল আহমেদ জানান, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আমার প্রতি আস্থা রেখে নৌকা দিয়েছেন। এ জন্য আমি তার প্রতি চিরকৃতজ্ঞ। তার কারণে নীলফামারী পৌরসভা আজ আধুনিক পৌরসভায় রুপান্তরিত হয়েছে। ২৮ তারিখের নির্বাচনে এলাকার আপামর জনতা নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার যে সঠিক নির্ধারণ তা প্রমাণ করবে।

উল্লেখ্য যে, হারিকেন প্রতিকে ১৯৮৯সালে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন দেওয়ান কামাল আহমেদ। পরবর্তিতে বাই সাইকেল প্রতিকে তিনবার এবং দেওয়াল ঘড়ি প্রতিকে একবার নির্বাচন করে বিজয়ী হন তিনি।

জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর কবির বলেন, নীলফামারী পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ হিসেবে ২ নভেম্বর, ৪ নভেম্বর যাচাই বাছাই, প্রার্থীতা প্রত্যাহার ১১ নভেম্বর এবং ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারই প্রথম নীলফামারী পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ১৬টি ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ৩৫হাজার ৯৮১জন ভোটার। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১৭হাজার ৪১৬এবং মহিলা ভোটার রয়েছেন ১৮হাজার ৫৬৫জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ