• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০২:১৮ অপরাহ্ন |

ক্যাচ মিসেই ম্যাচ মিস বাংলাদেশের

সিসি নিউজ ডেস্ক ।। ব্যাটিংয়ে যে আশা দেখিয়েছিল, বোলিংয়ে আশাহত করেই হার দিয়ে সুপার টুয়েলভ পর্ব শুরু করেছে বাংলাদেশ। বাংলাদেশের দেওয়া ১৭২ রানের লক্ষ্যে ৭ বল আর ৫ উইকেট হাতে রেখেই পেরিয়ে গেছে শ্রীলঙ্কা।

বড় রানের লক্ষ্যে দেওয়া বাংলাদেশকে বোলিংয়েও দারুণ শুরু এনে দেন নাসুম আহমেদ। বল হাতে পেয়ে প্রথম ওভারের চতুর্থ বলেই উইকেটের দেখা পান এই বাঁহাতি স্পিনার। বোল্ড করে কুশল পেরেরাকে মাত্র এক রানেই ফেরান তিনি। পাথুম নিশাঙ্কাকে নিয়ে আরেক ওপেনার চারিথ আসালাঙ্কা জুটি গড়ে তোলেন। নবম ওভারে নিশাঙ্কার সঙ্গে তিনে নামা আভিষ্কা ফার্নান্দোকেও ফেরান সাকিব আল হাসান। পরের ওভারে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে মাত্র ৬ রানে বিদায় করে জয়ের সুভাস দেখাচ্ছিলেন সাইফউদ্দিন।

তবে এরপরের গল্পটা বাংলাদেশের জন্য শুধুই হতাশার। গুরুত্বপূর্ণ সময়ে লিটন দাসের দুই ক্যাচ মিস ম্যাচের পার্থক্য গড়ে দেয়। শেষ পর্যন্ত ৪৯ বলে ৮০ রানের অপরাজিত ইনিংসে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন আসালাঙ্কা। এর আগে টস হেরে ব্যাটিংয়ে ১৭১ রানের বড় লক্ষ্য পেয়েছিল বাংলাদেশ। দুর্দান্ত এক ইনিংসের দেখা মেলে নাঈমের ব্যাট থেকে। বিশ্বকাপের তৃতীয় ম্যাচে দ্বিতীয় ফিফটি তুলে নেওয়া এই বাঁহাতি ওপেনার ফিরেছেন ৬২ রানে। তার আগেই মুশফিকের সঙ্গে তৃতীয় উইকেটে গড়েছেন ৫১ বলে ৭৩ রানের জুটি।

বহুদিন ধরে চলতে থাকা ব্যাডপ্যাঁচ থেকেও মুক্তি মিলল মুশফিকের। সুপার টুয়েলভের শুরুতেই ছন্দে ফেরার ইঙ্গিত দিয়ে মুশফিক খেলেছেন ৩৭ বলে অপরাজিত ৫৭ রানের অসাধারণ ইনিংস। শেষের দিকে মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে মুশিই বাংলাদেশকে পৌঁছে দেন ১৭১ রানে। তবে সেটা কাজে লাগাতে পারলেন না বোলাররা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ