• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন |

নীলফামারীতে কিশোর অপরাধ নির্মূলে আলোচনা সভা

নীলফামারী প্রতিনিধি ।। ‘সবার হউক একটাই পণ, কিশোর অপরাধ করবো দমন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে, নীলফামারীতে কিশোর অপরাধ নির্র্মূলে জনসচেতনতা মুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল ১১ টার দিকে নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে ওই সভার আয়োজন করেন র‌্যাপিট এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩ এর সিপিসি-২।
সভায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম রব্বানীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন র‌্যাব-১৩, সিপিসি ২ এর কোম্পানী কমান্ডার ও পুলিশ সুপার মো. সৈয়দ রফিকুল ইসলাম। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা জজকোর্টের এপিপি মো. সৈয়দুল আলম শানতু।
র‌্যাব-১৩ ও সিপিসি-২ এর কমান্ডার ও সভার প্রধান অতিথি বলেন, পশ্চিমা কার্লসার থেকে বাংলাদেশে গ্যাং শব্দটি আসে। ১৯৪৯ সাল থেকে কিশোর অপরাধ আইন গন্য করা হয়। ২০১৭ সাল থেকে আজ পর্যন্ত ৩৭৩ জনকে কিশোর অপরাধে গ্রেফতার করা হয়। বিভিন্ন সুত্রে পাওয়া যায় এরা ১২-১৭,১৮ বছর বয়শীরা হতে পারে।
কিশোর গ্যাং উৎপত্তির কারণ হিসেবে তিনি উল্লেখ করে বলেন, সমাজ ব্যবস্থা, শিক্ষা প্রতিষ্ঠান, সহপাঠি, পারিবারিক প্রশ্রয় থাকলে কিশোররা নানা অপরাধে জড়িয়ে পড়তে পারে। এজন্য অভিভাবক, শিক্ষক ও সমাজপতিদের এগিয়ে আসার আহব্বান জানান। অনুষ্ঠানে শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ