• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৪:৫১ অপরাহ্ন |

জয়পুরহাটে সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ

জয়পুরহাট প্রতিনিধি ।। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা ও তাদের মন্দির ও বাড়ি-ঘরে ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটলেও জয়পুরহাটে শান্তি-শৃঙ্খলা বজায় রয়েছে। এ ভাবে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রাখতে জয়পুরহাটে অনুষ্ঠিত হলো সম্প্রীতি সমাবেশ।

জয়পুরহাটের ঝুঁকিপূর্ন এলাকা বলে চিহ্নিত মাধাই নগর বাজারে গতকাল বুধবার সন্ধ্যা ব্যাপী স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহনুর রহমান সাবু’র সার্বিক সহযোগীতায় ভিন্নধর্মী এ সমাবেশের আয়োজন করে কমিউনিটি পুলিশিং ফোরাম। জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি গোলাম হক্কানীর সভাপতিত্বে বক্তৃতা করেন জেলা প্রশাসক শরীফুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ মাছুম আহম্মদ ভূঁঞা, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সদর উপজেলা চেয়ারম্যান এস এম সোলায়মান আলী প্রমূখ।

পুলিশ সুপার বলেন, ‘ ২০০৫ ও ২০১৩-১৪ সালের দিকে জয়পুরহাটে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা ও তাদের বাড়ি-ঘরে ভাংচুর, অগ্নি সংযোগসহ নানা ধরনের নাশকতার ঘটনায় অনেকে গ্রেফতার হয়ে কারাভোগ করছেন, অনেকে এখনো পলাতক থেকে যন্ত্রনাভোগ করছেন। সেই কালো অধ্যায়ের পূনরাবৃত্তি ঘটলে পুলিশ শক্ত হাতে দমন করতে সক্ষম।’

অন্যান্য বক্তারা বলেন, বর্তমানে দেশের বিভিন্ন স্থানে নাশকতার ঘটনা ঘটলেও জয়পুরহাটের মানুষ যে সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে সহ অবস্থান করছেন তা দেশের জন্য অনুস্মরনীয় হয়ে থাকবে। এমন সম্প্রীতি আরো গভীর করতে বক্তারা সকলের প্রতি আহবান জানান।

সমাবেশে এ অঞ্চলের শতভাগ মসজিদের মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, শিক্ষা প্রতিষ্ঠানের প্রদান শিক্ষকের অংশ গ্রহনসহ বিভিন্ন শ্রেনি পেশার প্রায় ৫ হাজার মানুষ এ সমাবেশে অংশ গ্রহন করেন বলে জানান ইউপি চেয়ারম্যান শাহনুর আলম সাবু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ