• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী

সিসি নিউজ ডেস্ক ।। সিরাজগঞ্জ-৬ শাহজাদপুর আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মেরিনা জাহান নৌকা প্রতীকে এক লাখ ১০ হাজার ৫৮০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোক্তার হোসেন পেয়েছেন ৫৩৫ ভোট।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম নির্বাচনের এই ফলাফল নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২ নভেম্বর) সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নতুন পদ্ধতি হওয়ায় গ্রামাঞ্চলের ভোটারদের মাঝে ভোট দেওয়ার আগ্রহ ছিলো বেশি। তবে পৌর এলাকায় ভোটারের সংখ্যা তুলনামূলক কম ছিলো।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২০ হাজার ৭৮০। তাঁদের মধ্যে নারী ভোটার রয়েছেন ২ লাখ ৫ হাজার ৪৩৭ জন এবং পুরুষ ভোটার রয়েছেন ২ লাখ ১৫ হাজার ৩৪৩ জন। নির্বাচনে ১৬০টি ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন ১ লাখ ১১ হাজার ৪৫৮ জন।

এই উপনির্বাচনে বিএনপি অংশ না নিলেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেরিনা জাহানের বিপরীতে প্রার্থী হয়েছিলেন আরও দুজন। তারা হলেন জাতীয় পার্টির মোক্তার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মোটরগাড়ি প্রতীকের হুমায়ুন কবির। হুমায়ুন কবির পেয়েছেন ৩৪৩ ভোট।

গত ২ সেপ্টেম্বর এই আসনের প্রয়াত সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন চিকিৎসাধীন অবস্থায় তুরস্কে মারা গেলে এই আসন শুণ্য ঘোষনা করে নির্বাচন কমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ