• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১২:২৫ অপরাহ্ন |

পরিবহন ধর্মঘটেও সাত কলেজের ভর্তি পরীক্ষা চলবে

সিসি নিউজ ডেস্ক।। দেশে পরিবহন ধর্মঘট হলেও যথাসময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ। ঢাকা কলেজের অধ্যক্ষ ও সরকারি সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাত কলেজের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আয়োজনে সব ধরনের প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন করা হয়েছে। আমরা যথাসময়ে পরীক্ষা নিতে পারবো। পরীক্ষা স্থগিতের বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। এ ছাড়া স্থগিতের বিষয়ে বিশ্ববিদ্যালয় থেকেও কোন ধরনের নির্দেশনা পাইনি।

শুক্রবার ‘বাণিজ্য’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে সাত কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ১০টা থেকে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এরপর শনিবার (৬ নভেম্বর) বিজ্ঞান ইউনিট এবং আগামী ১৩ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। জানা যায়, এবারের সাত কলেজের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন পড়েছে ৯৫ হাজার ৬২২ টি। এর মধ্যে বিজ্ঞান ইউনিটে ৪১ হাজার ৯৪ জন, বাণিজ্য ইউনিটে ২৩ হাজার ৭০০ জন, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ৩০ হাজার ৮২৮ জন ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থী আবেদন করেছেন।

বিজ্ঞান ইউনিটে সাত কলেজে মোট আসনসংখ্যা প্রায় সাড়ে ৬ হাজার। বাণিজ্য ইউনিটে মোট আসনসংখ্যা ৫ হাজার ৩১০টি এবং কলা ও সমাজবিজ্ঞান ইউনিটের বিভাগগুলোতে আসনসংখ্যা ১৪ হাজার ৩৫০ টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ