• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৪৭ পূর্বাহ্ন |

তিন ঘণ্টায় বাংলাবান্ধা থেকে রংপুর!

সিসি নিউজ ডেস্ক।।  বাংলাবান্ধা-রংপুর রুটে মেইল (বাস) সার্ভিস চালু হয়েছে। আজ সোমবার সকাল থেকে এই সেবা চালু করেন পঞ্চগড়, নীলফামারী ও রংপুর মোটর মালিক সমিতির নেতারা। প্রতিদিন ২০টি বাস এই পথে যাত্রী পরিবহণ করবে। পঞ্চগড় প্রান্তে আনুষ্ঠানিকভাবে রংপুর-বাংলাবান্ধা মেইল সার্ভিসের উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট।

এ সময় পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, পঞ্চগড় জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির সভাপতি মো. মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ মালিক ও পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চিকিৎসা, শিক্ষা, ব্যবসাসহ বিভিন্ন সেবা প্রত্যাশী মানুষের সুবিধার্থে পঞ্চগড়, নীলফামারী ও রংপুর বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এই বাস সার্ভিস চালু করেন। আধা ঘণ্টা পর পর ১০টি বাস বাংলাবান্ধা থেকে রংপুর যাবে এবং ১০টি বাস রংপুর থেকে এ সময় পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, পঞ্চগড় জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির সভাপতি মো. মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ মালিক ও পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চিকিৎসা, শিক্ষা, ব্যবসাসহ বিভিন্ন সেবা প্রত্যাশী মানুষের সুবিধার্থে পঞ্চগড়, নীলফামারী ও রংপুর বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এই বাস সার্ভিস চালু করেন। আধা ঘণ্টা পর পর ১০টি বাস বাংলাবান্ধা থেকে রংপুর যাবে এবং ১০টি বাস রংপুর থেকে বাংলাবান্ধা আসবে। বাংলাবান্ধা থেকে পঞ্চগড়, বোদা, দেবীগঞ্জ, নীলফামারী, কিশোরগঞ্জ, তারাগঞ্জ হয়ে রংপুর রুটে চলবে এই মেইল সার্ভিস। জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা। এই মেইল সার্ভিস চালু হওয়ায় রংপুর যাতায়াতকারীরা কম খরচে কম সময়ে রংপুরে পৌঁছাতে পারবেন।

জেলা মোটর মালিক সমিতির সভাপতি মতিয়ার রহমান জানান, রংপুর আমাদের বিভাগী শহর হওয়ায় শিক্ষা, চিকিৎসা ও সরকারি বেসরকারি দাপ্তরিক কাজে রংপুরে প্রতিদিন অনেক মানুষ যাতায়াত করে। আগে পঞ্চগড়-থেকে রংপুরের যাতায়াকারী বাস ঠাকুরগাঁও, বীরগঞ্জ, দশমাইল, সৈয়দপুর হয়ে রংপুরে যেতো। লক্কর ঝক্কর গাড়ি আর ঘুরে যাওয়ায় সময় লেগে যেতো প্রায় চার থেকে সাড়ে ৪ ঘণ্টা। দুর্ভোগ পোহাতে হতো যাত্রীদের। এখন বাংলাবান্ধা থেকে পঞ্চগড়, বোদা, দেবীগঞ্জ, নীলফামারী, কিশোরগঞ্জ, তারাগঞ্জ হয়ে চলবে আমাদের মেইল সার্ভিস। এসে দূরত্ব অনেকটা কমে আসবে। সেই সাথে তিন ঘণ্টার মধ্যেই রংপুরে পৌঁছা যাবে। যাত্রীদের উন্নত সেবা দেয়ার জন্যই আমরা ভালো মানের বিলাসবহুল বাস চালু করেছি। আশা করি এখন কম খরচে, কম সময়ের মধ্যেই যাত্রীরা রংপুরে পৌঁছাতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ