• বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন |

সৈয়দপুর-মোংলা বন্দর পর্যন্ত ট্রেন চলবে: রেলমন্ত্রী

সিসি নিউজ ডেস্ক: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, সরকার রেলের উন্নয়নে কাজ করছে। আগামী বছর সৈয়দপুর থেকে মোংলা বন্দর পর্যন্ত সরাসরি ট্রেন চলাচল করবে। এ ছাড়া সৈয়দপুর-চট্টগ্রাম-কক্সবাজার রুটে দ্রুত ট্রেন চালু করা হবে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে নীলফামারীর সৈয়দপুর রেলস্টেশনের প্লাটফর্মের উন্নয়নমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সারাদেশে ৫৫টি রেলস্টেশনের উন্নয়নকাজ বাস্তবায়ন হচ্ছে। এরই অংশ হিসেবে সৈয়দপুর স্টেশনে যাত্রীসহ শিশু, অসুস্থ ব্যক্তি ও বৃদ্ধদের ট্রেনে উঠতে যাতে অসুবিধা না হয়, সে জন্য প্লাটফর্ম উঁচু করা হচ্ছে। এ ছাড়া এক্সেস কন্ট্রোল ও প্লাটফরম শেড নির্মাণ করা হচ্ছে।

রেলযাত্রীদের উদ্দেশে তিনি বলেন, চিলাহাটি থেকে ঢাকা এবং খুলনা পর্যন্ত ডাবল লাইন ডুয়েল গেজ রেলপথ নির্মাণ করা হবে। ট্রেন হলো জনগণের সম্পদ। রেলওয়ের যাত্রীসেবার মান ও চাহিদা পূরণে জনগণ যা চাইবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই করে দেবেন। কিন্তু বিনা টিকিটে কেউ ট্রেনে উঠবেন না। কেউ ট্রেনের ছাদে ভ্রমণ করবেন না। টিকিট কালোবাজারি বন্ধ করতে অনলাইনে টিকিটের ব্যবস্থা করা হয়েছে, যাতে যাত্রীরা ঘরে বসেই টিকিট কিনতে পারেন।

দু-একজনের জন্য যাতে গোটা রেল কর্তৃপক্ষের বদনাম না হয়, সে জন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানান নূরুল ইসলাম সুজন।

এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ের মহাপরিচালক ডি এন মজুমদার, নীলফামারী-৪ আসনের এমপি আহসান আদেলুর রহমান, রেলওয়ে সচিব মো. সেলিম রেজা।

এ ছাড়া জেলা, উপজেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ