• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:৩৩ অপরাহ্ন |

ছাত্রলীগ নেতাকে শুভেচ্ছা জানাতে রাস্তা বন্ধ, ভোগান্তিতে পরীক্ষার্থীরা

সিসি নিউজ ডেস্ক ।। রাজধানীর বিমানবন্দর রুটে তীব্র যানজটে পড়ে উত্তরায় পরীক্ষা দিতে যাওয়া এসএসসি পরীক্ষার্থীরা। অনেকেই সময়মতো পরীক্ষার হলে ঢুকতে পারেনি। কয়েকজনকে দেখা গেছে পরীক্ষা শুরু হওয়ারও বেশ পরে হলে ঢুকতে। এ যানজটের কারণ ছাত্রলীগ নেতাকে বিমানবন্দরে স্বাগত জানাতে যাওয়া নেতাকর্মীদের অবস্থান। রাস্তার এক-তৃতীয়াংশ দখল করে অবস্থান করছিলেন তারা।

এক ভুক্তভোগী শিক্ষার্থীর অভিভাবক জানান, বাসা থেকে বের হয়েছি ৮টা ২০ মিনিটে। এরপর থেকে রাস্তায়। আমার ছেলে কান্নাকাটি শুরু করে দিয়েছিল। তার পরীক্ষার সময় পার হয়ে যাওয়ায় তাকে হলে ঢুকতে দেওয়া হবে কি-না তা নিয়ে চিন্তিত ছিল সে। পরে আমরা বৃষ্টির ভেতরে হেঁটে কেন্দ্রে এসেছি।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সকাল সাড়ে ৯টায় হলে ঢোকার কথা থাকলেও রাজউক উত্তরা মডেল কলেজ কেন্দ্রে বেশ কয়েকজন পরীক্ষার্থী ঢুকেছেন পরীক্ষা শুরুর বেশ পরে। তাদের অভিভাবকরা জানান, রাস্তায় জ্যাম থাকায় তাদের বাধ্য হয়ে পুরো রাস্তা হেঁটে আসতে হয়েছে।

এসএসসি পরীক্ষার্থীদের এই ভোগান্তির কারণ, এক ছাত্রলীগ নেতাকে বিমানবন্দরে শুভেচ্ছা জানাতে যাওয়া নেতাকর্মীরা। এই নেতা ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম। প্রধানমন্ত্রীর সঙ্গে জলবায়ু সম্মেলনে যোগ দিয়েছিলেন তিনি। ফিরেছেনও একই সঙ্গে। তাকে স্বাগত জানাতে সকাল সাড়ে ৮টা থেকে প্রায় ঘণ্টাখানেক রাস্তায় অপেক্ষা করছিলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের রাস্তা দখলের কারণেই এসএসসি পরীক্ষার্থীরা এ যানজটে পড়ে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা বিভাগের উপকমিশনার জানিয়েছেন, পরীক্ষার আগে যানজট পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেয়েছে পুলিশ। আমাদের আগে কোনো প্ল্যান ছিল না ছাত্রলীগের জন্য এখানে ব্যবস্থা রাখার। ওনারা হঠাৎ করেই এসেছেন। আমরা যখনই তাদের অবস্থানের বিষয়টা জানতে পারি তখনই লোক পাঠিয়ে তাদের অন্যত্র সরানোর ব্যবস্থা করি। আমি নিজে ওখানে থেকে পরিস্থিতি স্বাভাবিক করতে সহায়তা করেছি। ওখানকার যানজট পরিস্থিতি খুব খারাপ ছিল।

এ বিষয়ে একাধিকবার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তার কোনো মন্তব্য পাওয়া যায়নি।
সূত্র : ডিবিসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ