• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৩৯ পূর্বাহ্ন |

পাটের হস্ত শিল্পের উপর দক্ষতা উন্নয়নে মহিলাদের প্রশিক্ষন

কুড়িগ্রাম প্রতিনিধি ।। কুড়িগ্রামের উলিপুরে পাটের হস্ত শিল্পের উপর গ্রামীণ নারীদের দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
বোরবার দিনব্যাপী উলিপুর উপজেলা আরডিআরএস হলরুমে এ প্রশিক্ষণের আয়োজন করে বিসিক ট্রেনিং ইনষ্টিটিউট স্কিটি ঢাকা।
প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিকের মহাব্যবস্থাপক এবং বিসিক প্রশিক্ষণ ইনিষ্টিটিউটের অধ্যক্ষ ইন্জিনিয়ার মো: শফিকুল আলম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিসিক জেলা কার্যালয়ের উপব্যবস্থাপক জাহাঙ্গীর আলম, প্রশিক্ষক মো: জুবায়ের ইসলাম ও প্রশিক্ষক আশিকুর রহমান জয়, নারী সংগঠনের উদ্যোক্তা ফরিদা সহ অন্যান্যরা।
অনুষ্ঠানের প্রধান অতিথি বিসিকের মহাব্যবস্থাপক এবং বিসিক প্রশিক্ষণ ইনিষ্টিটিউটের অধ্যক্ষ ইন্জিনিয়ার মো: শফিকুল আলম জানান, হস্ত ও কুটির শিল্পে দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলের নারীদের দক্ষতা বৃদ্ধিতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এতে করে এই শিল্পে নতুন নতুন উদ্যোক্তা তৈরি হবে।
প্রশিক্ষণে হস্ত ও কুটির শিল্পে নিজেদের দক্ষতা উন্নয়নে উলিপুরের ২৫ জন নারী অংশ নেয়। নিজেদের দক্ষতা উন্নয়নের পাশাপাশি উৎপাদিত পণ্যের বাজারজাত ও নারী উদ্যোক্তা হিসেবে গড়ে উঠার বিষয়েও আলোচনা করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে পাট দিয়ে হাতের তৈরি নিজেদের বিভিন্ন পণ্য প্রদর্শন করেন প্রশিক্ষণে অংশগ্রহনকারী নারীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ