• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:২২ অপরাহ্ন |

২০৩১ বিশ্বকাপের সহ-আয়োজক বাংলাদেশ

সিসি নিউজ ডেস্ক ।। ২০৩১ সালের ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেল বাংলাদেশ। প্রতিবেশী ভারতের সঙ্গে বাংলাদেশ এই বিশ্বকাপ আয়োজন করবে।

আজ মঙ্গলবার বিকেলে আইসিসি তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত ছেলেদের সীমিত ওভারের ক্রিকেটের প্রধান ইভেন্টগুলোর আয়োজক নিশ্চিত করা হলো।

২০২৪ থেকে ২০৩১ চক্রের মধ্যে হবে আটটি বৈশ্বিক আসর। ‘বিলুপ্ত’ ঘোষিত চ্যাম্পিয়নস ট্রফি ফিরছে নতুন আঙ্গিকে। শুরুতে ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক হিসেবে বাংলাদেশের নাম শোনা গেলেও আসরটির স্বাগতিক করা হয়েছে পাকিস্তানকে। সেটি হলে ২৯ বছর পর কোনো বৈশ্বিক ক্রিকেট আসর আয়োজন করবে পাকিস্তান। সবশেষ ১৯৯৬ সালে ওয়ানডে বিশ্বকাপের সহ-আয়োজক ছিল তারা।

বাংলাদেশ ২০৩১ সালে ভারতকে সঙ্গে নিয়ে আয়োজন করবে ওয়ানডে বিশ্বকাপ। ২০১১ সালেও ওয়ানডে বিশ্বকাপের সফল সহ-আয়োজক ছিল বাংলাদেশ। সেবার ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে করেছিল তারা। উদ্বোধনী অনুষ্ঠানও বাংলাদেশে। সেবার সরকারের খরচ হয়েছিল ৩৫০ কোটি টাকা। এরপর ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এককভাবে আয়োজন করেছিল বাংলাদেশ।

২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। মার্কিন মুলুকে এই প্রথম মঞ্চস্থ হবে ক্রিকেটের বৈশ্বিক আসর। মূলত ২০২৮ সালে লস অ্যাঞ্জেলেস অলিম্পিক ক্রিকেট অন্তর্ভুক্তির লক্ষ্যে যুক্তরাষ্ট্রকে ২০২৪ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব দিয়েছে আইসিসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ