• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

পাকিস্তানকে হারাল বাংলাদেশের মেয়েরা

সিসি নিউজ ডেস্ক ।। পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টি হেরে সিরিজ হারিয়েছে বাংলাদেশের ছেলেরা। তবে তারা ব্যর্থ হলেও সফল হয়েছেন বাংলাদেশের মেয়েরা। বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে পাকিস্তানের মেয়েদের ৩ উইকেটে হারিয়েছেন নিগার সুলতানারা।

হারারেতে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। আগে ব্যাট করতে নামা পাকিস্তান শুরুতেই পড়ে বিপাকে। দলীয় ১৪ রানে ২৪ বলে ৬ রান করা আয়েশা জাফরকে রান আউট করেন ফাহিমা খাতুন।

তাদের দলীয় রান ৫০ হওয়ার আগেই ৫ উইকেট তুলে নেয় বাংলাদেশের মেয়েরা। এরপরই হাল ধরেন নিদা ধার ও আলিয়া রিয়াজ। দুজন মিলে গড়েন ১৩৭ রানের জুটি। ৮ চার ও ২ ছক্কায় ১১১ বলে ৮৭ রান করা নিদা ধারকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন সালমা খাতুন।

তবে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন আলিয়া রাজ। ৮২ বলে ৬১ রান করেন তিনি। নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২০১ রান করে পাকিস্তান। বাংলাদেশের পক্ষে দুইটি করে উইকেট নেন নাহিদা আক্তার ও ঋতু মণি। রুমানা আহমেদ ও সালমা খাতুন নেন একটি করে উইকেট।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশেরও। দলীয় ১০ রানে ১৯ বলে ৯ রান করে আউট হন ওপেনার মুর্শিদা খাতুন। আরেক ওপেনার শামিমা আক্তার ৬৭ বলে করেন ৩১ রান। ৯০ বলে ৪৫ রান আসে ফারজানা হকের ব্যাট থেকেও।

তবে বাংলাদেশের জয়ের জন্য দুটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন রুমানা আহমেদ ও ঋতু মণি। ৭ চারে ৩৭ বলে ৩৩ রান করে ঋতু মণি আউট হলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন রুমানা। ৬ চারে ৪৪ বলে ৫০ রান আসে তার ব্যাট থেকে। শেষদিকে ১৩ বলে ১৮ রান করেন সালমা খাতুন। ২ বল হাতে রেখে ৩ উইকেটের জয় পায় বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ