• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:০৪ অপরাহ্ন |

টেস্ট দলে নতুন মুখ জয় ও রাজা

সিসি নিউজ ডেস্ক ।। টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই হওয়ার দিন টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে চমক বলতে দুই নতুন মুখ মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রাজা। জাতীয় দলে এই প্রথমবারের মতো ডাক পেলেন অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপজয়ী দলের ব্যাটার মাহমুদুল হাসান। আজ শেষ টি-টোয়েন্টিতে ডান হাতের বুড়ো আঙুল ফেটে যাওয়ায় ১৬ সদস্যের দলে জায়গা পাননি তাসকিন আহমেদ।

তাসকিনের সঙ্গে সর্বশেষ জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল ও শরীফুল ইসলাম। মাহমুদউল্লাহ সেই সফরে টেস্ট থেকে অবসরের ঘোষণা দেওয়ায় স্বাভাবিকভাবে দলে নেই। চোটে পড়ে নেই বাঁহাতি ওপেনার তামিম। চোট শঙ্কায় বিশ্রামে রাখা হয়েছে বাঁহাতি পেসার শরীফুলকে। এ ছাড়া পরিচিত মুখ মোটামুটি সবাই আছেন ১৬ সদস্যের দলে।

মাহমুদুল হাসানের মতো প্রথমাবার জাতীয় দলে ডাক পেলেন পেসার রাজা। জাতীয় লিগে সিলেট বিভাগের হয়ে খেলেন তিনি। মাহমুদুল হাসান ও রাজাকে দলে নেওয়ার ব্যাখ্যায় বিসিবির পাঠানো বিবৃতিতে বলা হয়েছে, ‘তরুণ হলেও লম্বা সংস্করণের ক্রিকেটে ভালো মেজাজ দেখিয়েছেন। বর্তমানে সে দারুণ ছন্দেও আছে। আর তাসকিন ও শরিফুলের চোট শঙ্কা থাকায় পেস বোলার হিসেবে রাজাকে নেওয়া হয়েছে।’

শঙ্কা থাকলেও ফিট থাকা সাপেক্ষে দলে রাখা হয়েছে সাকিব আল হাসানকে। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, আগামীকাল স্ক্যান করানোর পর সাকিবের খেলবেন কি না সেটা জানা যাবে। অধিনায়ক হিসেবে যথারীতি মুমিনুল হক থাকছেন।

বাংলাদেশ টেস্ট দল: 

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহী, ইয়াসির আলী রাব্বী, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, সাকিব আল হাসান (ফিট থাকা সাপেক্ষে)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ