• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন |

দুই প্রার্থীর নৌকার মনোনয়ন বাতিল

সিসি নিউজ ডেস্ক ।। ঠাকুরগাঁওয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের দুই চেয়ারম্যান প্রার্থীর দলীয় মনোনয়ন বাতিল করেছে আওয়ামী লীগ।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন সদর উপজেলার ১২নং সালান্দর ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুব আলম মুকুল ও ঢোলোরহাট ইউনিয়নের চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন নির্মল।

বুধবার (২৪ নভেম্বর) কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক দুই ইউনিয়নে প্রার্থী পরিবর্তন এনে ঢোলোর হাট ইউনিয়নে অখিল কুমার মাস্টার ও সালান্দর ইউনিয়নে আবু দাইয়াম জনিকে নৌকার মনোনয়ন দেওয়া হয়।

দলীয় সূত্রে জানা যায়, আসন্ন চতুর্থ ধাপের ইউপি নির্বাচনকে সামনে রেখে গত ২১ নভেম্বর ঠাকুরগাঁও জেলায় অনুষ্ঠিতব্য ২০টি ইউনিয়নের মনোনয়ন চূড়ান্ত করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। তবে দুটি ইউনিয়নে চূড়ান্ত করা প্রার্থীর বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনা করা হয়। তাদের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করা হয়। আপিলে তারা যুক্তিযুক্ত হওয়ায় মনোনয়ন বাতিল করে নতুন করে প্রার্থী চূড়ান্ত করে ক্ষমতাসীন দল।

নতুন দলীয় মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী জনি বলেন, প্রধানমন্ত্রী সঠিক একটি সিদ্ধান্ত নিয়েছেন। আমি দলের আস্থার জায়গা পূরণ করার চেষ্টা করবো। এছাড়াও ঢোলারহাট ইউনিয়নে নতুন করে মনোনয়ন পাওয়া অখিল চন্দ্র প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে জয়ের সম্ভাবনা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুণাংশু দত্ত টিটু বলেন, মৌখিকভাবে পরিবর্তনের বিষয়টি শুনেছি। যথারীতি সংশ্লিষ্ট প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল করতে বলা হয়েছে।

এদিকে বুধবার সন্ধ্যায় ঢোলারহাট ইউনিয়নে মনোনয়নপত্র বাতিলের সংবাদ ছড়িয়ে পড়লে সীমান্ত কুমার বর্মন নির্মলের অনুসারী ছাত্রলীগ ও যুবলীগের ১৫/২০ জন নেতাকর্মী বিক্ষুব্ধ হয়ে পড়েন এবং ‘মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত মানি না’ বলে বিক্ষোভ মিছিল করেন। এ সময় রুহিয়া থানার ওসি চিত্ত রঞ্জন রায়ের নেতৃত্বে পুলিশ তাদের মিছিলে বাধা দেয়।

এ ব্যাপারে ঢোলারহাট ইউপি চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন নির্মল জানান, বৃহস্পতিবার তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ