• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৯ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

সৈয়দপুরে ইউপি নির্বাচনের মামলায় ১১৩ আসামী আটক

সিসি নিউজ: নীলফামারীর সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার একটি মামলায় ১১৩ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। রবিবার জেষ্ঠ্য জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আকরাম হোসেনের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।
মামলার সূত্রমতে, ২০১৬ সালের ৪জুন নীলফামারীর সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ইউনিয়নের চওড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে আসার পথে এক নম্বর ওয়ার্ডের পরাজিত ইউপি সদস্য প্রার্থী ফজলুল হক লোকজন নিয়ে নির্বচনের কাজে দায়িত্বরতদের ওপর হামলা চালিয়ে ব্যালটসহ অন্যান্য সরঞ্জাম ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় ওই কেন্দ্রে প্রিজাইডিং কর্মকর্তা খলিলুর রহমান ও পুলিশের উপপরিদর্শক আসাদুজ্জামান আহত হয়। এসময় পুলিশ তিন রাউন্ড রাবার বুলেট ছুড়ে আক্রমণকারীদের ছত্রভঙ্গ করে সেখান থেকে ব্যালট ও নির্বাচনী সরঞ্জাম নিয়ে আসতে সক্ষম হয়।
এঘটনায় রাতে ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা খলিলুর রহমান বাদি হয়ে সৈয়দপুর থানায় আটজন নামীয়সহ এক থেকে দেড় হাজার জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় সৈয়দপুর থানার উপপরিদর্শক কার্তিক চন্দ্র মোহন্ত তদন্ত করে একই বছরের (২০১৬) ১৫ ডিসেম্বর ১১৩ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন। মামলার ধার্যদিন রবিবার আসামীরা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালতের বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।
উল্লেখ্য, ওই মামলায় গত বছরের (২০১৬) ১২ জুলাই উচ্চ আদালত আট সপ্তাহের জামিন মঞ্জুর করে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। কিন্তু নির্ধারিত সময়ে আদালতে আত্মসমর্পণ করেননি মামলার আসামীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ