• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:১২ অপরাহ্ন |

দুর্দান্ত তাইজুলে ৪৪ রানে লিড পেল বাংলাদেশ

সিসি নিউজ ডেস্ক।। তাইজুল ইসলামের ঘূর্ণি জাদুতে প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনও নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। তৃতীয় দিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়া বাবর আজমের দল অলআউট হয়েছে ২৮৬ রানে। বাংলাদেশের লিড ৪৪ রানের। শেষ উইকেটে ফাহিম আশরাফ ও শাহিন শাহ আফ্রিদি ২৯ রানের জুটি না গড়লে বাংলাদেশের লিড আরও বড় হতে পারত।

৬ উইকেট হাতে নিয়ে ২০৩ রান থেকে দিনের দ্বিতীয় সেশন শুরু করে পাকিস্তান।  এই সেশনের শুরু থেকে পাকিস্তানি ব্যাটারদের চাপে রাখেন বাংলাদেশি বোলাররা। দ্বিতীয় সেশনের শুরুতেই দুই পেসার ইবাদত ও আবু জায়েদ রাহীকে আক্রমণে আনেন মুমিনুল হক। দ্বিতীয় ওভারেই রিজওয়ানকে (৫) ফিরিয়ে অধিনায়কের সিদ্ধান্ত যে সঠিক ছিল সেটি প্রমাণ করেন ইবাদত।

রিজওয়ান আউট হওয়ার পর বেশিক্ষণ টিকতে পারেনি সেঞ্চুরিয়ান আবিদ আলী। প্রথম সেশনে বাজিমাত করা তাইজুল এলবিডব্লুর ফাঁদে ফেলেন আবিদকে (১৩৩)। রিভিউ নিয়েও রক্ষা হয়নি আবিদের। এক ওভার পর আবারও তাজুলের আঘাত। এবার শিকার পেসার হাসান আলী। স্টাম্পিংয়ের ফাঁদে ফেলে হাসানকে বিদায় করেন তিনি।

হাসানকে ফিরিয়ে ৫ উইকেটও পূর্ণ করেন তাইজুল। এই নিয়ে টেস্টে ৯ম বারের মতো ৫ উইকেট পেলেন এই বাঁহাতি অফ স্পিনার। পরে নোমান আলীও (৮ ) এলবিডব্লু হন তাইজুলের বলে।

এর আগে সাজিদ খানকে (৫) বোল্ড করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন ইবাদত। দিনের শুরু থেকেই দুর্দান্ত বোলিং করা ইবাদত ফল পেয়েছেন দ্বিতীয় সেশনে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ