• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৭:২০ অপরাহ্ন |

ইউপিতে বিদ্রোহীদের কাছে পরাজয়ে চিন্তিত নয় আ’লীগ

সিসি নিউজ ডেস্ক ।। ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহীদের কাছে আওয়ামী লীগের প্রার্থীরা পরাজিত হলেও তাতে খুব একটা চিন্তিত নয় দলটি। বিদ্রোহী প্রার্থীরাও আওয়ামী লীগের রাজনীতি করেন বলে এক ধরনের স্বস্তিতেই রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলন নিয়ে বুধবার সচিবালয়ে ব্রিফিং করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। এ সময় সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, সারা দেশে ইউনিয়ন পরিষদের নির্বাচনে বেশির ভাগ জায়গায় নৌকার প্রার্থী জয়লাভ করেছে। দ্বিতীয় স্থানে বিদ্রোহী প্রার্থীরা আছে। অন্যান্য দল কৌশল নিয়ে দলীয় প্রতীকে নির্বাচনে অংশ না নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়েছে। বিএনপি, জাতীয় পার্টির লোকজনও নির্বাচনে অংশ নিয়েছে, নির্বাচনে তাদের সাফল্য নেই বললেই চলে।

‘আওয়ামী লীগ একটি বড় দল। এই বড় দলে বিদ্রোহী প্রার্থী গতবারও ছিল, অনেক জায়গায় জয়লাভও করে। যারা বিদ্রোহী প্রার্থী হয়েছে তারাও কিন্তু আওয়ামী লীগই করে, অন্য দল করে না। সার্বিকভাবে (এবার) বেশির ভাগ ক্ষেত্রেই আওয়ামী লীগের প্রার্থী জয়লাভ করেছে, অনেক জায়গায় বিদ্রোহী প্রার্থীরা জয়লাভ করেছে। বড় দলের ক্ষেত্রে এটি হতেই পারে, গতবারও এমন হয়েছে।’

এবার তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৫২৫ জন এবং স্বতন্ত্র ৪৪৬ জন প্রার্থী জিতেছেন। শতাধিক ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরা নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবেও থাকতে পারেননি। ইউপিতে আগের ধাপগুলোর নির্বাচনেও বিদ্রোহী অনেক প্রার্থীর কাছে ক্ষমতাসীন দলের প্রার্থীরা হেরে গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ