• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:৩২ অপরাহ্ন |

‘নৌকাডুবি’র শঙ্কায় আ.লীগ নেতাকর্মীদের গণপদত্যাগের ঘোষণা

সিসি নিউজ ডেস্ক ।। রংপুরের বদরগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর ভরাডুবির শঙ্কায় ৪৭জন নেতাকর্মী পদত্যাগের ঘোষণা দিয়েছেন। বুধবার (০১ ডিসেম্বর) বিকেলে উপজেলার মাঠেরহাটে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেন তারা।

পদত্যাগকারী সকলেই উপজেলার লোহানীপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সেকেন্দার আলীর অনুসারী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রানা বলেন, তৃণমূলকে উপেক্ষা করে বর্তমান চেয়ারম্যান ডলু শাহকে মনোনয়ন দেয়া হয়েছে। তিনি জনবিচ্ছিন্ন নেতা। তার কারণে ইউপি নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবির আশঙ্কা রয়েছে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বদরগঞ্জ পৌরসভার মেয়র আহসানুল হক টুটুলের শ্যালক হওয়ায় বারবার ডলু শাহকে দলীয় মনোনয়ন দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

প্রার্থী পরিবর্তনের সিদ্ধান্ত ভেবে দেখতে দলের কেন্দ্রীয় নেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, ইউনিয়নের সাধারণ মানুষের সঙ্গে ডলু শাহের সম্পর্ক ভালো নয়। তিনি জনপ্রতিনিধি হয়েও মানুষের ভালোবাসা ধরে রাখতে ব্যর্থ হয়েছেন। দলের লোকজন যাকে চায় না, সাধারণ মানুষ তাকে কেন ভোট দেবে। শুধুমাত্র মনোনয়ন বাণিজ্যের কারণে তাকে নৌকা দেওয়া হয়েছে। আমরা নৌকা বাঁচাতে প্রার্থী পরিবর্তন দাবি করছি। নইলে পদত্যাগ করা ছাড়া অন্য কোনো উপায় নেই।

এ সময় আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা হাশেম লোহানী, জাহিদুল হক, হাছান লোহানী, আব্দুর রাজ্জাক, বেলালসহ স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

লোহানীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, পদত্যাগের বিষয়টি আমিও শুনেছি। তবে কেউ দল মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রচার-প্রচারণা চালালে কিংবা বিরোধিতা করলে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

উৎস: কালেরকন্ঠ

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ