• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:২২ পূর্বাহ্ন |

প্রবেশপত্র পাননি ৩২ শিক্ষার্থী: অধ্যক্ষ সাময়িক বরখাস্ত

সিসি নিউজ ডেস্ক ।। এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) পরীক্ষার ফরম পূরণ করেও প্রবেশপত্র পাননি কু‌ড়িগ্রা‌মের রৌমারী টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের ৩২ জন শিক্ষার্থী।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) পরীক্ষা (দ্বিতীয় বর্ষ) দেওয়া হয়নি তাদের। প্রবেশপত্র জটিলতায় তাদের দিতে হয়েছে প্রথম বর্ষের পরীক্ষা।

এ ঘটনায় ওই কলেজের অধ্যক্ষ এসএম হুমায়ুন করীরের বিরুদ্ধে গাফিলতির প্রমাণ পাওয়া যাওয়ায় গভর্নিং বডি তাকে সাময়িক বরখাস্ত করেছে। রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং কলেজের গভর্নিং বডির সভাপতি আল ইমরান এই তথ্য নিশ্চিত করেছেন।

শিক্ষার্থীদের অভিযোগ তদন্তকারী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আইবুল ইসলাম বলেন, ‘বিগত ২০১৯ সালে প্রথম বর্ষের ওই ৩২ শিক্ষার্থীর নাম কারিগরি শিক্ষা বোর্ডে রেজিষ্ট্রেশন করেননি। তাই তারা অটোপাশ পাননি। এ অবস্থায় অধ্যক্ষ বিষয়টি গোপন রেখে ২০২০ সালে বোর্ডে তাদের নাম রেজিষ্ট্রেশন করেন। এ কারণে পরীক্ষার ফরম ফিলাপ করা হলে তাদের এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) পরীক্ষার প্রবেশপত্র না এসে প্রথম বর্ষ পরীক্ষার প্রবেশপত্র এসেছে।’

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান জানান, বুধবার সন্ধ্যায় জরুরি সভা করে তাকে সাময়িক বরখাস্ত এবং কৈফিয়ত তলব করে ৭ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। এছাড়া অধ্যক্ষ এসএম হুমায়ুন কবীরকে রৌমারী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ পরীক্ষা কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অপসারণ করা হয়েছে। কারিগরি শিক্ষা বোর্ডের বিধি মোতাবেক ওই কলেজের সিনিয়র শিক্ষক মিজানুর রহমানকে কেন্দ্র সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ বিষয়ে কথা বলার জন্য অধ্যক্ষ এমএম হুমায়ুন কবীরের মোবাইল ফোন নম্বরে কল করা হলে বন্ধ পাওয়া গেছে।

কর্মকর্তা আল ইমরান বলেন, ‘অনৈতিক কৃতকর্ম ও গাফিলতির কারণে অধ্যক্ষ এসএ হুমায়ুন কবীরকে সাময়িক বরখাস্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কারিগরি শিক্ষা বোর্ড এবং শিক্ষা অধিদপ্তরকে বিষয়টি অবগত করা হয়েছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ