• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:২৯ পূর্বাহ্ন |

সৈয়দপুরে এইচএসসি ও সমমান পরীক্ষা নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠিত

সিসি নিউজ ।। সারাদেশে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) থেকে শুরু হওয়া এইচএসসি, আলিম ও সমমান পরীক্ষা নীলফামারীর সৈয়দপুরে সুষ্ঠু, সুন্দর, নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।
এবারে উপজেলায় সাতটি কেন্দ্রে এ সব পরীক্ষা গ্রহন করা হচ্ছে। এর মধ্যে পাঁচটি কেন্দ্রে এইচএসসি, একটি কেন্দ্রে আলিম ও একটি কেন্দ্রে এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এইচএসসি পরীক্ষা কেন্দ্রগুলো হলো সৈয়দপুর সরকারি কলেজ, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ, ক্যান্টনমেন্ট পাবালিক স্কুল এন্ড কলেজ, লায়ন্স স্কুল এন্ড কলেজ ও সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজ। উল্লিখিত পাঁচটি কেন্দ্রে সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে এক হাজার ৩শ’ ৭৬জন। এর মধ্যে গতকাল বৃহস্পতিবার পরীক্ষার প্রথম দিনে সৈয়দপুর সরকারি কলেজে ৩৪৩ জনের মধ্যে ৩৪২ জন, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজে ২৫০ জনের মধ্যে ২৪৮জন, ক্যান্টনমেন্ট পাবালিক স্কুল এন্ড কলেজে ৩৫১জনের সকলেই, লায়ন্স স্কুল এন্ড কলেজে ৭৪ জনের মধ্যে ৭৩ জন এবং সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজ ৩৫৮ জনের মধ্যে ৩৫৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। অনুপস্থিত ছিল ৭ জন পরীক্ষার্থী। গতকাল প্রথম দিনে এইচএসসি’র পদার্থ বিজ্ঞান বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
অপরদিকে, আলিম পরীক্ষা সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে ভেন্যু কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। এতে উপজেলার ছয়টি আলিম মাদ্রাসার সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ২২৬ জন। তন্মধে গতকাল বৃহস্পতিবার প্রথম দিনের পরীক্ষায় অংশ নেয় ২১৫ জন। অনুপস্থিত ছিল ১১জন পরীক্ষার্থী। আলিম পরীক্ষার প্রথম দিনে কোরআন (আরবী) বিষয়ের পরীক্ষা গ্রহন করা হয়।
এছাড়াও এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) পরীক্ষা সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। এতে তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের সর্বমোট পরীক্ষা রয়েছে ৩৯৮ জন। গতকাল সকালের হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ- ২ বিষয়ের পরীক্ষায় ৩৯৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৯৫জন অং শ নেয়। আর বিকেলে হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-১ বিষয়ের পরীক্ষায় ৩৭৩ জনের মধ্যে ৩৫৮ জন উপস্থিত ছিল।
সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন জানান, গতকাল বৃহস্পতি প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু, নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। তিনিসহ সৈয়দপুর উপজেলা প্রশাসনের ৭জন কর্মকর্তা পরীক্ষা কেন্দ্রগুলোতে তদারকি কর্মকর্তার দায়িত্ব পালন করছেন। তদারকি কর্মকর্তার দায়িত্বে রয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. হাসান আলী, উপজেলা সমবায় অফিসার মো. জাকির হোসেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আল-মিজানুর রহমান, উপজেলা সমাজ অফিসার নুর মোহাম্মদ ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ