• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন |

নিজের জীবন বিলিয়ে দিলেন তিনি

সিসি নিউজ ।। পাঁচ বছরের ছোট বোন রেশমা ও তিন বছরের আদরের ছোট ভাই মমিনুরকে সাথে নিয়ে সাত বছরের লিমা বাড়ির পাশেই রেলওয়ে সেতুর ওপর বসে খেলছিল। ঠিক এ সময় দ্রুতগতিতে ছুটে আসে ট্রেন। ভয়ার্ত তিন ভাই-বোন বাঁচার জন্য জড়াজড়ি করে দাঁড়িয়ে চিৎকার দিয়ে ডাকতে থাকে বাবা-মাকে।

শিশুদের আত্মচিৎকার সেতু সংস্কার কাজের ঠিকাদারের কেয়ারটেকার শামীম হোসেনের কানে পৌছে । জীবনের ঝুকি নিয়ে তিনি সেতুর ওপর দিয়ে ছুটে যান ট্রেনের হাত থেকে শিশুদের রক্ষা করতে। কিন্তু সাহসী শামীম শিশুদের কাছে পৌছানোর আগেই চলন্ত ট্রেনে তিনিসহ কাটা পড়ে ওই তিন শিশু।

গল্প নয়, বাস্তবে এমন ঘটনাটি ঘটেছে বুধবার সকাল ৮টার দিকে নীলফামারী সদরের কুন্দপুকুর ইউনিয়নের মনসাপাড়ার বউবাজারে।

রেললাইনের ধারে বসবাসকারী রিক্সাচালক রেজোয়ান হোসেনের তিন শিশু সন্তান। তারই প্রতিবেশি মুত আনোয়ার হোসেনের পুত্র শামীম হোসেন। ছোট এ বাজার সংলগ্ন চিলাহাটি-পার্বতীপুর রেলপথে রয়েছে একটি রেলসেতু। তিস্তা সেচ প্রকল্পের দিনাজপুর খালটি সেতুটির নীচ দিয়ে প্রবাহিত হয়েছে। সেতু সংলগ্ন রয়েছে একটি লেভেল ক্রসিং। সেখানে নেই কোন ব্যারিয়ার ও গেট ম্যান। বাজারের মানুষ জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করে ওই লেভেল ক্রসিং দিয়ে।

নিহতদের প্রতিবেশি হাসিবুল ইসলাম জানান, নীলফামারী শহরের উকিলের মোড়ে দর্জির কাজ করতো শামীম। বাবার মৃত্যুর পর বৃদ্ধা মা, স্ত্রী ও মেয়েকে নিয়েই তার সুখের সংসার। সেতু সংস্কারের মালামাল দেখভালের জন্য মাসিক ৬ হাজার টাকায় ঠিকাদার তাকে নৈশ প্রহরী হিসেবে নিয়োগ দিয়েছে। শামীম সাহসী এবং পরোপকারী যুবক ছিল। সংসারে একমাত্র উপার্জনশীল ব্যাক্তিটি না থাকায় ওই পরিবারকে এখন পথে নামা ছাড়া উপায় নেই।

বাংলাদেশ আওয়ামীলীগ নীলফামারী সদর উপজেলা শাখার সাধারন সম্পাদক ওয়াদুদ রহমান জানান, শামীম হোসেন আমাদের মাঝে দৃষ্টান্ত হয়ে থাকলেন। শিশুদের বাঁচাতে গিয়ে নিজের জীবন দিলেন। মর্মান্তিক এ দূর্ঘটনায় শোকাহত দুটি পরিবারকে সান্তনা দেয়ার মতো আমাদের ভাষা নেই। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পরিবার দুটিকে মানবিক সাহায্য সহযোগিতা ও লেভেল ক্রসিংয়ে গেটম্যান প্রদানের দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ