• বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১০:২০ পূর্বাহ্ন |

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট সোমবার

সিসি নিউজ ডেস্ক ।। বাংলাদেশের প্রিমিয়ার লিগের এবারের আসরের সময়সূচি ইতিমধ্যেই ঠিক করা হয়ে গেছে। আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। রাজধানী একটি পাঁচ তারকা হোটেলে এই অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। ড্রাফটে রাখা হয়েছে ২১০ জন দেশি ও ৪০৬ জন বিদেশি ক্রিকেটার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘বিপিএলের প্লেয়ার্স ড্রাফট আগামীকাল(সোমবার) ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠিানটি শুরু হবে দুপুর ১২টায়। চার শতাধিক আন্তর্জাতিক ক্রিকেটার, বিভিন্ন দেশের খেলোয়াড়, রেজিস্ট্রেশন করেছে। এবার আমরা যেটা করেছিলাম, অনলাইন রেজিস্ট্রেশন রয়েছে, এবার তারা তাদের এজেন্ট বা সরাসরি রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে।’

ড্রাফটের দেশি ক্রিকেটারদের ‘এ’ গ্রেডে রাখা হয়েছে ৬ জনকে। এই তালিকায় তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজা ও মাহমুদউল্লাহ রিয়াদের মতো বড় নামও আছে। এছাড়া দেশি ক্রিকেটারদের ‘বি’ গ্রেডে ১৫ জন, ‘সি’ গ্রেডে ৩৩ জন, ‘ডি’ গ্রেডে ৪৫ জন, ‘ই’ গ্রেডে ৩৫ জন ও ‘এফ’ গ্রেডে ৭৬ জন ক্রিকেটার আছেন।

বিপিএলের এবারের আসরের পর্দা উঠবে জানুয়ারি মাসের ২১ তারিখে। আর শিরোপা নির্ধারণী ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। এবারের বিপিএলে অংশ নিচ্ছে মোট ছয়টি দল। মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৩৪ টি।

পুরো টুর্নামেন্ট হবে রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে। সেই সঙ্গে তিনটি প্লে অফ ও ফাইনাল অনুষ্ঠিত হবে। ভেন্যু হিসেবে রাখা হয়েছে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম। প্রতিটি দল একাদশে সর্বোচ্চ ৩ জন বিদেশি ক্রিকেটার খেলাতে পারবে। আর চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পাবে ১ কোটি টাকা। রানার্স আপ দল পাবে ৫০ লাখ টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ