• সোমবার, ২৩ মে ২০২২, ১১:২০ অপরাহ্ন |

সৈয়দপুরে ভোট কেন্দ্রে ভোটারে ব্যাপক উপস্থিতি

সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের ময়দানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

সিসি নিউজ।। নীলফামারীর দুটি উপজেলার ১২টি ইউনিয়নে চলছে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোট গ্রহণ। সকাল ৮ টা থেকে ভোটারদের স্বতস্ফুর্ত উপস্থিতিতে চলছে ভোট প্রদান। বিরতিহীন ভাবে ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সৈয়দপুরের ৫টি ও ডিমলা উপজেলার ৭টি ইউনিয়নে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্র ছাড়াও নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর মোবাইল এবং স্ট্রাইকিং ফোর্স।

সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের পশ্চিম বোতলাগাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র।

সৈয়দপুর উপজেলা রিটার্নিং কর্মকর্তা রবিউল আলম জানান, সৈয়দপুরে ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৯ জন, সংরক্ষিত ৬২ জন ও সাধারণ ১৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ১ লাখ ৭ হাজার ৩৩৫ জন ভোটারের মধ্যে নারী ৫৩ হাজার ৫৯ ও পুরুষ ৫৪ হাজার ২৭৬ জন রয়েছেন। মোট ৫১টি কেন্দ্রে ৩৩৩টি বুথে এসব ভোটার ভোট দিচ্ছেন।

এ ছাড়া ডিমলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৪ জন, সাধারণ সদস্য পদে ২৫৯ জন ও সংরক্ষিত আসনে ৯৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ১ লাখ ৬২ হাজার ৯৯৮ জন। তাঁদের মধ্যে নারী ৮০ হাজার ৬৭৮ ও পুরুষ ৮২ হাজার ৩১৯ জন।

নীলফামারী জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, নির্বাচনী এলাকায় দায়িত্ব পালনে রয়েছে পুলিশ, র‍্যাব, বিজিবির মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স। প্রতিটি উপজেলায় বিজিবি ও র‍্যাব টহল দিচ্ছে। এ ছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবলোকনের জন্য মনিটরিং সেল স্থাপন করা হয়েছে, যা নির্বাচনের পরেও দুদিন চালু থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ