• বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ন |

আইসিসির বর্ষসেরার মনোনয়ন পেলেন সাকিব

সিসি নিউজ ডেস্ক।। আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার ২০২১-এর মনোনয়ন পেলেন সাকিব আল হাসান। তালিকায় সাকিবের সঙ্গে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, দক্ষিণ আফ্রিকান ব্যাটার ইয়ানেমান মালান ও আয়ারল্যান্ড ওপেনার পল স্টার্লিং।

টেস্ট আর টি-টোয়েন্টিতে ব্যর্থতার মধ্য দিয়ে গেলেও ওয়ানডেতে মোটামুটি সফল আরেকটি বছর কাটিয়েছে বাংলাদেশ। এ বছর ৫০ ওভারের সংস্করণে সবচেয়ে সফল দলও তারা, যাতে গুরুত্বপূর্ণ ভূমিকা সাকিবের। বছরজুড়ে এই সংস্করণে ব্যাটে-বলে আলো ছড়ানোর পুরস্কার পেলেন এই বাঁহাতি অলরাউন্ডার।

এ বছর সাকিব মোট ৯টি ওয়ানডে খেলেছেন। ব্যাটিংয়ে ৪০ ছুঁই ছুঁই গড়ে করেছেন ২৭৭ রান। এর মধ্যে রয়েছে দুটি ফিফটি। সর্বোচ্চ জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে ম্যাচজয়ী অপরাজিত ৯৬ রানের ইনিংসটি। বোলিংয়েও মনে রাখার মতো একটি বছর কাটিয়েছেন তিনি। ৯ ম্যাচে ৩.৬৭ ইকোনমি রেটে ১৭ উইকেট নিয়েছেন সাকিব। এর মধ্যে ৫ উইকেট আছে একবার।

এ বছরের জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ সিরিজ খেলেছেন সাকিব। ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সে সিরিজ-সেরার পুরস্কারও নিজের দখলে নেন। বর্ষসেরার মনোনয়নে সাকিবের সঙ্গী বাবর এ বছর ছয় ওয়ানডেতে ৬৭.৫০ গড়ে করেছেন ৪০৫ রান। দুটি সেঞ্চুরি আর একটি ফিফটি করেছেন তিনি।

এ বছরই অভিষিক্ত মালান প্রোটিয়াদের হয়ে ৮ ম্যাচে ৮৪.৮৩ গড়ে করেছেন ৫০৯ রান। দুটি করে সেঞ্চুরির সঙ্গে তাঁর ঝুলিতে রয়েছে একটি ফিফটি। চারজনের মধ্যে এ বছর সবচেয়ে বেশি ওয়ানডে খেলেছেন স্টার্লিং। আইরিশ ওপেনার ১৪ ম্যাচে ৭৯.৬৬ গড়ে করেছেন ৭০৫ রান। তিনটি সেঞ্চুরির সঙ্গে তাঁর রয়েছে দুটি ফিফটি। আগামী ১৭-১৮ জানুয়ারি এই পুরস্কার দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ