• বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন |

সেই লন্ডন প্রবাসী এখন দেশের দ্রুততম মানব

সিসি নিউজ ডেস্ক ।। আগে থেকেই অনুমিত ছিল লন্ডন প্রবাসী ইমরানুর রহমান কিছু একটা করে দেখাবেন। দেশের অ্যাথলেটিকসে দেখাবেন নতুন করে আশার আলো। প্রত্যাশা অনুযায়ী সক্ষমতার প্রমাণও দিয়েছেন ২৮ বছর বয়সী এই অ্যাথলেট। ২১ বছর আগের রেকর্ড ভেঙে ১০০ মিটার স্প্রিন্টে দেশের দ্রুততম মানব হয়েছেন ইমরান। এছাড়া মেয়েদের মধ্যে নতুন দ্রুততম মানবী পাওয়া গেছে। গতবারের চ্যাম্পিয়ন শিরিন আক্তারকে হারিয়ে সেরা হয়েছেন সুমাইয়া দেওয়ান।

সোমবার (৩ জানুয়ারি) আর্মি স্টেডিয়ামে ৪৫তম জাতীয় অ্যাথলেটিকসে চার বারের দ্রুততম মানব মোহাম্মদ ইসমাইলকে হারিয়ে সেরার আসন দখল করেছেন লন্ডন প্রবাসী অ্যাথলেট। সময় নিয়েছেন ১০.৫০ সেকেন্ড। ১৯৯৯ সালে ২৫ ডিসেম্বর প্রয়াত মাহবুব আলমের গড়া ১০.৫৪ সেকেন্ড ছিল সর্বশেষ দেশের কোনও অ্যাথলেটের সেরা রেকর্ড।

এছাড়া ইমরানুরের এই টাইমিং দক্ষিণ এশিয়ান গেমসের মালদ্বীপের হাসান সাইদের কাছাকাছি। ২০১৯ সালে কাঠমান্ডুতে হাসান সাইদ ১০.৪৯ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতেছিলেন।

গতবারের চ্যাম্পিয়ন ইসমাইল এবার হয়েছেন তৃতীয়। ১০.৬৯ সেকেন্ড সময় নিয়ে নৌবাহিনীর অ্যাথলেট শ্রেষ্ঠত্ব হারিয়েছেন। একই বাহিনীর রকিবুল হাসান ১০.৬৬ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়েছেন।

দেশের দ্রুততম মানব হয়ে ইমরানুর রহমান বেশ খুশি। এবার পরবর্তী লক্ষ্যও নির্ধারণ করে ফেলেছেন। চাইছেন দেশের বাইরে লাল-সবুজ পতাকা গায়ে চাপিয়ে সবার মুখে হাসি ফোটাতে। ট্র্যাকে দাঁড়িয়ে বলেছেন,‘পারফরম্যান্সে খুশি। আত্মবিশ্বাস ছিল জিততে পারবো। ভবিষ্যতে দক্ষিণ এশিয়ান গেমসে পদক আনতে চাই। সেখানে সোনা জেতাটা মূল লক্ষ্য।’

দেশে অ্যাথলেটদের অনুশীলন সুবিধা অপ্রতুল। লন্ডনে জন্ম নেওয়া ও বেড়ে ওঠা ইমরানুর সেখানেই অনুশীলন চালিয়ে যেতে চাইছেন,‘আমি অনুশীলন করবো লন্ডনে। প্রতিযোগিতার সময় দেশে আসবো।’

ছেলেদের পাশাপাশি মেয়েদের মধ্যে ১০০ মিটার স্প্রিন্টে নতুন দ্রুততম মানবী হয়েছেন বিকেএসপির সুমাইয়া দেওয়ান। তিনি সময় নিয়েছেন ১২.৩২ সেকেন্ড। নৌবাহিনীর শিরিন আক্তার ১২.৩৬ সেকেন্ড নিয়ে দ্বিতীয় ও সেনাবাহিনীর শরীফা খাতুন ১২.৫৪ সেকেন্ড সময় নিয়ে হয়েছেন তৃতীয়।

সুমাইয়া দ্রুততম মানবী হয়ে সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘আশা করেছিলাম এমন কিছু হবে। আত্মবিশ্বাসও ছিল। চ্যাম্পিয়ন হয়ে ভালো লাগছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ