• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

১৫ হাজার প্রাথমিক বিদ্যালয় পাচ্ছে ৩০০ কোটি টাকা

সিসি নিউজ ডেস্ক ।। বিদ্যালয় সংস্কার ও ছোট মেরামতের জন্য দেশের ১৫ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৩০০ কোটি টাকা দেয়া হবে। প্রতিটি স্কুল এই বরাদ্দ থেকে প্রায় ২ লাখ টাকা পাবে।

বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ তথ্য জানা গেছে। বরাদ্দের টাকা ভিন্ন খাতে খরচ না করতে সংশ্লিষ্ট প্রাথমিক স্কুলগুলোকে ভাউচার রাখতেও বলা হয়েছে।

জানা যায়, প্রাথমিকভাবে বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের জন্য বরাদ্দকৃত টাকা ব্যয়ের বিবরণী প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক বরাবর পাঠাতে হবে। এই কাজটি করবেন মাঠ পর্যায়ের কর্মকর্তারা।

বিভাগীয় উপ-পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে এ সংক্রান্ত নির্দেশনা দেয়া হয়েছে। তারা পুরো বিষয়টি তদারকি করবেন।

প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির আওতায় এই অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির উপ-পরিচালক এইচ এম আবুল বাশার বলেন, বরাদ্দকৃত অর্থ কোনো অবস্থাতেই অন্য কাজে ব্যয় করা যাবে না। বরাদ্দকৃত অর্থের অতিরিক্ত টাকাও উত্তোলন করা যাবে না। অডিট কার্যক্রমের জন্য মেরামতের সব খরচের ভাউচার সংরক্ষণ করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ