• বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:১০ পূর্বাহ্ন |

দেশে করোনায় শনাক্তের হার বেড়েছে

সিসি নিউজ ডেস্ক ।। দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ হাজার ১১৬ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু দাঁড়াল ২৮ হাজার ৯৯ জন। আর মোট রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৯২ হাজার ২০৯ জন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যেখানে গতকাল একজনের মৃত্যু এবং ১ হাজার ১৪৬ জন রোগী শনাক্তের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সুস্থ হয়েছেন ১৫৪ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ৬৮৮ জন কোভিড রোগী।

গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর, জিন এক্সপার্ট এবং র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৮৫২টি সক্রিয় ল্যাবে ১৯ হাজার ২৭৫টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৭৯ শতাংশ। যেখানে গতকাল শনাক্তের হার ছিল ৫ দশমিক ৬৭ শতাংশ।

আর এ পর্যন্ত মোট ১ কোটি ১৬ লাখ ৪৯ হাজার ৮১৫টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৭ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৩৯ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৬ শতাংশ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ