• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:১৬ অপরাহ্ন |

খানসামায় শিক্ষকতার আড়ালে জঙ্গিদের সংগঠক গ্রেফতার

সিসি নিউজ ।।দিনাজপুর ও নীলফামারী জেলার নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দাওয়াহ প্রধান সংগঠক হাফেজ মো. ওয়াহিদুল ইসলামকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। তিনি একটি হাফিজিয়া মাদ্রাসায় শিক্ষকতার আড়ালে জেএমবির কার্যক্রম পরিচালনা করতেন বলে পুলিশ জানায়।

বুধবার দিবাগত রাতে রাজধানীর গাবতলী আরিচা হাইওয়ে এসএস ফিলিং স্টেশনের সামনে থেকে তাকে গ্রেপ্তার করার বিষয়টি নিশ্চিত করেন এটিইউ এর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।

পুলিশের দেয়া সূত্র মতে, গ্রেপ্তার ওয়াহিদুল ইসলাম দিনাজপুরের খানসামা উপজেলার ভাবকী ইউনিয়নের মণ্ডলের বাজার কুমুরিয়া হাফিজিয়া মাদ্রাসার হেফজখানার হাফেজ শিক্ষক। শিক্ষকতার আড়ালে তিনি দিনাজপুর ও নীলফামারী জেলার জেএমবির দাওয়াহ শাখার অন্যতম প্রধান হিসেবে সাংগঠনিক কাজকর্ম পরিচালনা করে আসছিলেন।

কুমুরিয়া হাফিজিয়া মাদ্রাসা সংলগ্ন বাড়ি ও খানসামা উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ আজিজুল হক জানান, প্রায় ৬ মাস আগে এ মাদ্রাসায় শিক্ষক হিসেবে যোগদান করেন। নীলফামারীর সোনারায়ে জঙ্গি গ্রেফতারের পর থেকে হাফেজ মো. ওয়াহিদুল ইসলাম মাদ্রাসা কর্তৃপক্ষকে না জানিয়ে উধাও হয়ে যায়। এ ঘটনার পর মাদ্রাসা পরিচালনা কমিটি তাকে স্থায়ীভাবে বহিস্কার করেন। তাঁর বাড়ি একই উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের ছাতিয়ানগড় গ্রামে। তিনি ওই গ্রামের মির্জাপাড়ার মো. রিয়াজ উদ্দিনের পুত্র।

পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, ২০২১ সালের ১১ ডিসেম্বর নীলফামারী জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে জেএমবির ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে নীলফামারীর সদর থানার মামলায় আদালতে সোপর্দ করা হয়। মূলত এই তিন জনকে জিজ্ঞাসাবাদের পর পাওয়া তথ্যের ভিত্তিতেই রাজধানী ঢাকা থেকে দাওয়াহ শাখার অন্যতম প্রধানকে আমরা গ্রেপ্তার করতে সক্ষম হই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ