• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:১৭ অপরাহ্ন |

নীলফামারীতে দাম বেড়েছে শীতের সবজির

সিসি নিউজ ।। নতুন বছরের শুরুতেই বাজারে বেড়েছে শীতের সবজির দাম। ফলে নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত মানুষের নাগালের বাইরে এখন শীতের সবজি। তবে বাজারে শীতের সবজির সরবরাহ ভালো থাকলেও দাম কমেনি সে অনুযায়ী। আগের চড়া দামেই বিক্রি হচ্ছে এমন অভিযোগ ভোক্তাদের।

বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজিতে ৪০ টাকা বেড়ে বরবটি বিক্রি হচ্ছে ৮০ টাকায়, শিম ১০ টাকা বেড়ে ৪০ টাকা, বেগুন ২০ টাকা বেড়ে ৫০ টাকা, টমেটো ২৫ টাকা বেড়ে ৬০ টাকা, মুলা ২০ টাকা বেড়ে ৩০ টাকা, ধুনিয়াপাতা ৩০ টাকা বেড়ে ৬০ টাকা, মরিচ ১০ টাকা বেড়ে ৪০ টাকা। তবে কেজিতে ১০ থেকে ১৫ টাকা কমেছে পেঁয়াজ, আলু, শসা, পেঁপে ও কপিতে। এদিকে বয়লার মুরগী কেজিতে ৫০ থেকে ৬০ টাকা বৃদ্ধি পেয়ে ১৭০ থেকে ১৮০ টাকায় বিক্রি হচ্ছে।

নীলফামারী শহরের স্কুল শিক্ষক মহসিন আলী জানান, বাজারে শীতের ভরা মৌসুমে সবজির দাম যতটা কমার আশা করা হয় সে অনুযায়ী কমেনি দাম। অনেক সবজির দাম এখনো আগের মতোই চড়া। অনেক সবজির দাম এখনো বছরের অন্য সময়ের মতোই রয়ে গেছে, যা মৌসুমের এই সময়ে কেজিতে ১০ থেকে ২০ টাকা কম আশা করেন তারা।

সৈয়দপুর আধুনিক পৌর সবজি মার্কেটের ব্যবসায়ী কবিরুল ইসলাম জানান, গত এক সপ্তাহে ঘণ কুয়াশার কারণে সবজি চাষীদের ফসলের কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। তারপরও বাজারে সবজির সরবরাহ ভালো রয়েছে। কয়েকটি সবজির দাম যেমন বেড়েছে অপরদিকে অনেক সবজির দাম কমেছে। বাজারে এমন দরদামের উঠানামা থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ