• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:২০ অপরাহ্ন |

বিধিনিষেধ মানতে কঠোর অবস্থানে রেলওয়ে

সিসি নিউজ ।। করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত নতুন বিধিনিষেধ বেশ কঠোরভাবেই পালন করছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। বিধিনিষেধ মোতাবেক অর্ধেক যাত্রী নিয়েই চলাচল করছে ট্রেন। মাস্ক ব্যতীত ট্রেনে ওঠা এমনকি স্টেশনের ভেতরেও প্রবেশ করতে পারছেন না যাত্রীরা।

শনিবার সকাল থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাওয়া সকল ট্রেনের ক্ষেত্রেই এসব বিধিনিষেধ বাস্তবায়নে বেশ সচেষ্ট দেখা গেছে কমলাপুর স্টেশনের সকল কর্মকর্তা, কর্মচারীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ হার হঠাৎ করেই বেড়ে যাওয়ায় গত সপ্তাহে নতুন করে সার্বজনীন বিধিনিষেধ আরোপ করে সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ। সেই সকল বিধি মোতাবেকই রেলওয়ে ঘোষণা দেয় আজ থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের।

আজ সকাল থেকে দেশের বিভিন্ন স্টেশনের উদ্দেশ্যে কমলাপুর স্টেশন ছেড়ে গেছে অর্ধেক আসন ফাকা রেখেই। টিকিটও বিক্রি হয়েছিলো তেমনই অর্ধেক আসরের।

এদিকে শুধু ট্রেনেই না, স্টেশন চত্বরেও বিধিনিষেধ মানা হচ্ছে অত্যন্ত কঠোরভাবে। মাস্ক না থাকলে স্টেশনে ঢুকতেও দেয়া হচ্ছে না যাত্রীদের। কাউন্টারে টিকিটও বিক্রি হচ্ছে না মাস্ক ছাড়া কারো কাছে।

স্টেশনে অপেক্ষারত যাত্রীদের বসার বেঞ্চগুলোর মাঝেও একটি করে আসনে সিট ফাঁকা রেখে বসার নির্দেশনা দেয়া আছে। স্টেশনের প্রবেশপথেও যাত্রীদের জন্য রাখা হয়েছে জীবাণুনাশক।

এদিকে কমলাপুর থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলো অর্ধেক যাত্রী নিয়ে গেলেও কমলাপুরে আগত ট্রেনগুলোতে ছিলো যাত্রীতে পরিপূর্ণ। এমনকি দাঁড়িয়েও এসেছে অনেক যাত্রী।

কমলাপুর স্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার গণমাধ্যমকে জানান, সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার ওপর সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। শবগুলো ট্রেনে যাত্রা শুরুর আগে এবং শেষে জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করা হচ্ছে। হচ্ছে। সকাল থেকে ছেড়ে যাওয়া সকল আন্তঃনগর ও লোকাল ট্রেন অর্ধেক আসন নিয়ে ছেড়ে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ