• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:০০ পূর্বাহ্ন |

হৃদয়ে সৈয়দপুরের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

সিসি নিউজ।। হৃদয়ে সৈয়দপুর নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে দুই শতাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। “উইথ আউট হিউম্যানিটি ক্যান নট সারভাইভ” শ্লোগানকে সামনে রেখে শহরের শেরে বাংলা সড়কে সৈয়দপুর শিল্প সংসদ মার্কেটে সংগঠনের নিজস্ব অফিসে এবং পরে রাতে সড়কে ঘুরে ঘুরে শীতার্তদের মাঝে ওই কম্বল বিতরণ করা হয়।
উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচির শুভ সূচনা করেন করেন সংগঠনের পৌর শাখার উপদেষ্টা মো. সোহেল রানা।
উক্ত শীতবস্ত্র বিতরণ কর্মসূচীতে সংগঠনের প্রতিষ্ঠাতা মো. সোহেল রানা, সভাপতি আকাশ সরদার, সহ-সভাপতি রাশেদুজ্জামান রানা, সাধারণ সম্পাদক মো. রুবেল, যুগ্ম সম্পাদক আসিয়া, সাংগঠনিক সম্পাদক মো. আরিফ, কোষাধ্যক্ষ মোমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক জাকির জুয়েল, ত্রান ও দূর্যোগ সম্পাদক মুনতাসীর মামুন, পৌর আহ্বায়ক জুবায়ের রহমান, নাজনীন, আজাদ, নওশাদ বাবু, মো. আরজু, তৃপ্তি রায়, খাতামধুপুর ইউনিয়ন সভাপতি আখতার হোসেন বাদল ও কামারপুকুর ইউনিয়ন সভাপতি জুনায়েদ বকুল প্রমূখ উপস্থিত ছিলেন
সংগঠনের প্রতিষ্ঠাতা সোহেল রানা বলেন, ষড়ঋতুর বাংলাদেশে পৌষ ও মাঘ এই দু’মাস শীতকাল। বাংলা ঋতুক্রমে পৌষ মাসে শুরু হয় শীতকাল। প্রকৃতির নিয়মে উত্তুরে হাওয়ায় ভর করে প্রতিবারের মতো এবারও এসেছে পৌষ। এখন মাঘ মাস। মাঘ মাসে হাঁড় কাঁপানো শীত অনুভূত হয় এ অ লে। গ্রামগঞ্জে শীতবস্ত্রহীন মানুষগুলো বড় কষ্ট করে অতিবাহিত করে শীতার্ত প্রহর। শীত গরীবের কাছে অত্যন্ত দুর্ভোগ ও বিড়ম্বনার। ঠান্ডায় প্রাণহানিও শীতকালের নিত্য নৈমিত্তিক ঘটনা।তাই শীতার্তদের উষ্ণতার জন্য আমাদের এ প্রয়াস।
প্রসঙ্গত, সৈয়দপুরের বেশকিছু শিক্ষিত উদ্যোমী তরুণ -তরুণী সম্মিলিতভাবে গত ২০১৮ সাল থেকে হৃদয়ে সৈয়দপুর সংগঠনের ব্যানারে “উইথ আউট হিউম্যানিটি ক্যাননট সারভাইভ” শ্লোগানকে সামনে রেখে সদস্যরা প্রত্যেকেই তাদের নিজের লেখাপড়া কিংবা কর্মের পাশাপাশি স্বেচ্ছায় সমাজের নানা রকম জনহিতকর কাজকর্ম করে আসছেন।
এ সবের মধ্যে অসহায় দুস্থ ও ছিন্নমূল মানুষকে অন,œ বস্ত্র বিতরণ,অসুস্থ ও দূর্ঘটনাকবলিত মানুষকে চিকিৎসা সেবা প্রদানে সহায়তা, বাল্যবিবাহ প্রতিরোধ, মানুষকে বই পড়তে উদ্ধুদ্ধকরণ, পথের পাঠাগার স্থাপন, শহরজুড়ে ডাষ্টবিন স্থাপন, বৃক্ষরোপন, চলমান করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ, জনসচেতনতা বৃদ্ধিতে অটোরিকশা ও গাড়িতে স্বাস্থ্যবিধি মেনে চলা সংক্রান্ত স্টীকার লাগানো উল্লেখযোগ্য। (ছবি আছে)।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ