• সোমবার, ২৩ মে ২০২২, ১১:৪০ অপরাহ্ন |

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা ৭ ফেব্রুয়ারি থেকে শুরু

সিসি নিউজ ডেস্ক ।। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের স্থগিত পরীক্ষা ৭ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিত হবে। মঙ্গলবার দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক আতাউর রহমানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষাসমূহের সংশোধিত সময়সূচি ঘোষণা করা হয়েছে। ৭ ফেব্রুয়ারি থেকে এসব পরীক্ষা শুরু হবে। সকল পরীক্ষার পরিবর্তিত বিস্তারিত সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) দেয়া হয়েছে।

এর আগে ২১ জানুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত ঘোষণা করেছিল জাতীয় বিশ্ববিদ্যালয়। বলা হয়- পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রতিষ্ঠানটির সব ধরনের পরীক্ষা স্থগিত থাকবে। পরবর্তীতে করোনা পরিস্থিতি বিবেচনা করে এসব স্থগিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হবে।
সারাদেশে শিক্ষার্থীদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার হার আশঙ্কাজনকহারে বেড়ে যাওয়ায় ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দুই সপ্তাহ স্কুল, কলেজ বন্ধ রাখতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একই দিন একটি প্রজ্ঞাপন জারি করা হয়। সেই প্রজ্ঞাপনের পরপরই পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয়া হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে।
প্রসঙ্গত, দেশে প্রথম করোনাভাইরাস ছড়িয়ে পড়ার সংক্রমণ ও মৃত্যু ব্যাপকহারে বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সুপারিশ করেন কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি। ২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছিল। অবস্থার কিছুটা উন্নতি হলে ১৮ মাস পর ২০২১ সালের গত ১২ সেপ্টেম্বর আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। এর পাঁচ মাস পর করোনা ভাইরাস ও এর নতুন ধরন ওমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিল সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ