• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৪৩ পূর্বাহ্ন |

সৈয়দপুরে বইছে মাঝারি শৈত্যপ্রবাহ

সিসি নিউজ ।। নীলফামারীর সৈয়দপুরের ওপর দিয়ে বয়ে চলেছে মাঝারি শৈত্যপ্রবাহ। সৈয়দপুর বিমানবন্দর আহাওয়া অফিস সকাল ৬টায় সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করেছে ৭ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। এদিকে একই সময়ে ডিমলা আবহাওয়া অফিস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

তাপমাত্রা কমে যাওয়ার পাশাপাশি হিমেল বাতাস আর হালকা কুয়াশায় সৈয়দপুরে শীতের তীব্রতা বেড়েছে। হাড় কাঁপানো শীতে ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষের জীবনযাত্রা ব্যাহত হয়েছে। শিশু ও বৃদ্ধরা শীতজনিত রোগে বেশি আক্রান্ত হচ্ছে। দিনভর আগুনের উত্তাপ নিয়ে শীত নিবারনের চেষ্টা করছে গ্রামের মানুষজন।

দুপুরে শহরের পাঁচমাথা মোড়ের অটোচালক আসলাম মিয়া জানান, সকালে রোদ দেখে শহরে এসেছি কিন্তু এখন আকাশ মেঘলা ও হালকা ‍কুয়াশা পড়ছে। ঠান্ডায় অটো চালাতে কষ্ট হচ্ছে। দুপুরের পর থেকে হিমেল বাতাসে শীত বাড়ছে, তাই সড়কে মানুষজনও কমে গেছে। এমন তীব্র ঠান্ডা এ বছরের মধ্যে আজকেই প্রথম বলে জানান তিনি।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন জানান, শুক্রবারে চলতি শীত মৌসুমে নীলফামারী জেলার সৈয়দপুরে সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। জেলার উপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ