• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৩৮ পূর্বাহ্ন |

বাপ্পি লাহিড়ির পছন্দ সোনার অলংকার

সিসি নিউজ ডেস্ক ।। ৬৯ বছর বয়সে থামলেন ভারতের বিখ্যাত সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ি। শুধু সংগীতের মাধ্যমেই নয়, লুকেও তিনি অনন্য। স্বর্ণের গয়না পরতে ভালোবাসতেন তিনি। তাঁর জুয়েলারি কালেকশন যেকোনো গয়নাপ্রেমীর কাছে ঈর্ষণীয়। তবে কেন এত গয়না পরতে ভালোবাসতেন তিনি?

একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন গয়নার প্রতি ভালোবাসার কারণ। হলিউডের মিউজিশিয়ান এলভিস প্রেসলির দ্বারা তিনি অনুপ্রাণিত।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসকে তিনি বলেন, ‘জখমি ছবির গান রেকর্ডের সময় আমার মা আমাকে ঈশ্বরের নাম খচিত সোনার চেন দিয়েছিলেন। বিয়ের পর আমি বড় চেন পরতে শুরু করি। সোনা আমার জন্য খুবই লাকি। আমি সব সময় ভাবতাম, যখন আমি প্রতিষ্ঠিত হব, তখন আমি নিজের একটা আলাদা ইমেজ তৈরি করব।’

১৯৫২ সালের ২৭ নভেম্বর জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেছিলেন সবার পছন্দের বাপ্পি। বলিউডের রক ও ডিসকো মিউজিকের প্রবর্তক তিনিই। কিশোর কুমার ছিলেন বাপ্পির সম্পর্কে মামা। বাবা অপরেশ লাহিড়ি ও মা বাঁশরী লাহিড়ি—দুজনেই ছিলেন সংগীতজগতের মানুষ। সংগীতের সঙ্গে বাপ্পির প্রেম একেবারে ছোটবেলা থেকে। মাত্র তিন বছর বয়সে তবলা বাজানো শেখা শুরু করেন তিনি। ১৭ বছর বয়সে মিউজিক ইন্ডাস্ট্রিতে অভিষেক হয় এই বিখ্যাত মিউজিক কম্পোজারের।

তাঁর অনুপ্রেরণা ছিলেন শচীন দেব বর্মন। ১৯৭২ সালে বাংলা ছবিতে হাতেখড়ি হয় বাপ্পি লাহিড়ির। ঠিক তার পরের বছরই বলিউডে অভিষেক করেন তিনি। তবে বাপ্পির গান নজরে আসে তাহির হোসেন পরিচালিত জখমি ছবিতে। বাকিটা ইতিহাস। ‘ডিস্কো ড্যান্সার’, ‘শরাবি’, ‘নমক হালাল’সহ একাধিক ছবিতে শ্রোতাদের মন জয় করেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ