• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন |

খানসামা উপজেলা চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের ঢাকায় দৌঁড়ঝাপ

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি।। আসন্ন দিনাজপুরের খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা ঢাকায় অবস্থান করে লবিং আর তদবিরে ব্যস্ত সময় পার করছেন। এদিকে নির্বাচনী মাঠে এখন প্রচারণায় সরব রয়েছেন সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থীরা।

অপরদিকে অনেক মনোনয়ন প্রত্যাশী সবুজ সংকেত পেয়ে এলাকায় ফিরে গণসংযোগ ও প্রচারণা শুরু করছেন।

গত ২৫ এপ্রিল ঘোষিত তফসিল অনুযায়ী  প্রয়াত উপজেলা চেয়ারম্যান আবু হাতেম এর মৃত্যুজনিত কারণে শূন্য হওয়া উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন এর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ১৭ মে, মনোনয়ন পত্র বাছাইয়ের তারিখ ১৯ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে ও প্রতীক বরাদ্দ ২৭ মে ও ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ ১৫ জুন।

জানা যায়, মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ইতিমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, প্রয়াত উপজেলা চেয়ারম্যান আবু হাতেমের ছেলে ও সাবেক ছাত্রনেতা আনোয়ার হোসেন রানা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ রফিকুল ইসলাম এবং আংগারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান চন্দ্র দাস।

উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, তফসিল ঘোষণা হওয়ার পর থেকেই নৌকা প্রতীক প্রত্যাশীরা নড়চড়ে বসে। উপজেলা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগ নৌকা প্রতীক প্রত্যাশীদের তালিকা ইতিমধ্যে কেন্দ্রে পাঠিয়েছে। তারপরই সকল প্রার্থীরা স্বশরীরে ঢাকায় গমন করে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা, বিভিন্ন দপ্তরের মন্ত্রী-প্রতিমন্ত্রী, সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে দেখা করে নিজেদের পক্ষে যুক্তি উপস্থাপন করছেন ও সমর্থন প্রত্যাশা করেন। এইজন্য প্রার্থীদের সমর্থক ও শুভাকাঙ্ক্ষীরাও চেষ্টা করছেন সাধ্যমত।

তবে দল যাকেই নৌকা প্রতীক দিবেন তাঁর পক্ষেই কাজ করে বিজয় সুনিশ্চিত করতে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন নেতাকর্মী প্রস্তুত ঐক্যবদ্ধ আছে বলে জানায় আওয়ামী লীগ নেতারা।

এছাড়াও এই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ, জেলা পরিষদের সাবেক সদস্য শরিফুল আলম প্রধান, গোয়ালডিহি ইউপির সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহ আব্বাস আরেফিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ