• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৩২ পূর্বাহ্ন |

নীলফামারীতে আন্তর্জাতিক নার্স দিবস পালিত

সিসি নিউজ ।। ‘স্বাস্থ্য ব্যবস্থাপনায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নেই, বিশ্ব স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নাসিং খাতে বিনিয়োগ বাড়ান ও নার্সদের অধিকার সংরক্ষন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে আন্তর্জাতিক নার্স দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বৃস্পতিবার (১২ মে) দুপুরে নীলফামারী জেনারেল হাসপাতাল থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিন করে জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। সেখানে কেক কাটা হয়। এসময় উপস্থিত ছিলেন, জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক জহিরুল ইসলাম, সিনিয়র কনসালটেন্ট (নাক,গলা,কান) ডা, মো. জাহাঙ্গীর আলম, নাসিং সুপারভাইজার কল্পনা রানী দাস, গীতা রানী পাল, নিভা রানী, আব্দুর রাজ্জাক, বিলকিস বানু, লাইজুমান্দ বানু, রোকসনা, আফরোজা বেগম প্রমুখ।

অপরদিকে, নার্স দিবস উপলক্ষ্যে নীলফামারী নার্সিং ও মিডওয়াইফারি কলেজের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নীলফামারী ডায়াবেটিক সমিতির সেক্রেটারী ডাঃ মো. মজিবুল হাসান চৌধুরী শাহিন, কোষাধাক্ষ ডাঃ মো. আব্দুল মজিদ, সিভিল সার্জন কার্যালয়ের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মোঃ আব্দুল্লাহ আল মামুন, জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডাঃ মো. আব্দুর রহিম, প্রমুখ।

উল্লেখ্য, আধুনিক নার্সিং পেশার রূপকার ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন উপলক্ষে প্রতিবছর বিশ্বব্যাপী এদিনে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন করা হয়। বিশ্বের অন্যান্য দেশের মতো বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নীলফামারীতে দিবসটি উদযাপন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ