• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন রনিল বিক্রমাসিংহে

সিসি নিউজ ডেস্ক ।। শ্রীলঙ্কার প্রবীণ রাজনীতিবিদ রনিল বিক্রমাসিংহে দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। আজ বৃহস্পতিবার তিনি শপথ নেন। কর্মকর্তাদের বরাত দিয়ে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের অফিস থেকে জানানো হয়, ৭৩ বছর বয়সী রনিল শপথ নিয়েছেন। এর আগে গত সোমবার অর্থনৈতিক সংকটের কারণে তীব্র বিক্ষোভের মুখে পড়ে শ্রীলঙ্কার সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে পদত্যাগ করেন।

এর আগে শ্রীলঙ্কার স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছিল, নতুন প্রধানমন্ত্রী হিসেবে পাঁচবারের সাবেক প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে শপথ নিতে পারেন। তিনি দেশটির ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) নেতা।

শ্রীলঙ্কার সংবাদমাধ্যম দ্য মিরর জানিয়েছে, গতকাল বুধবার রাতে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন রনিল বিক্রমাসিংহে। সেখানেই সিদ্ধান্ত হয়েছে শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন রনিল।

এদিকে শ্রীলঙ্কার সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন দেশটির একটি আদালত। আজ বুধবার সরকার বিরোধী বিক্ষোভকারীদের বিরুদ্ধে সহিংসতার দায়ে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, মাহিন্দা রাজাপক্ষের ছেলে ও তাঁর আরও ১৫ সহযোগীর ওপর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ