• রবিবার, ২৬ জুন ২০২২, ১১:৪৭ অপরাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

নীলফামারীতে শুমারি ও জরিপ কমিটির অবহিতকরন সভা অনুষ্ঠিত

সিসি নিউজ ।। সারা দেশের ন্যায় নীলফামারীর ছয় উপজেলা ও ৪ পৌরসভায় আগামী ১৫ জুন থেকে ২১ জুন শুরু হতে যাচ্ছে ডিজিটাল ষষ্ঠ জনশুমারি ও জরিপ কার্যক্রম-২০২২। এ উপলক্ষে সোমবার (১৬ মে) দুপুর ১২টায় জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে প্রজেক্টরের মাধ্যমে শুমারীর প্রয়োজনীয়তা সম্পর্কে সভায় অবহিত করা হয়। এরপর আলোচনায় অংশ গ্রহন করেন জেলা পরিসংখ্যান বিভাগের উপ-পরিচালক মো. আতাউর রহমান ও সদর উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা সাজেদুর রহমান। উম্মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্বে অংশ গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমিরুল ইসলাম, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, ছয় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ।

সভায় জানানো হয়, সারাদেশে একযোগে দেশের সর্বত্র এ শুমারি অনুষ্ঠিত হবে চলতি বছরের আগামী ১৫ জুন হতে ২১ জুন পর্যন্ত ৭ দিন ব্যাপী। এবারেই প্রথম ডিজিটাল সিস্টেমে আদম শুমারির কার্যক্রম পরিচালনা করা হবে। উল্লেখ, দেশের সর্বশেষ ৫ম আদমশুমারি ও গৃহগণনা অনুষ্ঠিত হয়েছে ২০১১ সালের ১৯ মার্চ হতে ৫ দিন। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো ১০ বছর পর পর জনশুমারি পরিচালনা করে থাকে। করোনাকালিন সময়ের কারনে এই কার্যক্রম এবার এক বছর পিছিয়ে অনুষ্ঠিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ