• রবিবার, ২৬ জুন ২০২২, ১১:২২ অপরাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

নীলফামারী ও ফুলবাড়ীতে ধান-চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন

সিসি নিউজ ।। নীলফামারী জেলায় শুরু হলো অভ্যান্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম। মঙ্গলবার বিকেলে জেলা সদরের খাদ্য গুদাম চত্বরে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. নাজমুল হক ভূঁইয়া’র সভাপতিত্বে এসময় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন নাহার, জেলা চাল কল মালিক সমিতির সভাপতি শামসুল হক, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হৃষিকেশ শর্মা প্রমূখ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী দিনে দুই জন কৃষকের কাছ থেকে ২ মেট্রিক টন ধান এবং একজন মিলারের কাছ থেকে ১৮ মেট্রিক টন চাল সংগ্রহ করা হয়।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. নাজমুল হক ভূঁইয়া বলেন, এবার জেলায় সরাসরি কৃষকদের কাছ থেকে ১১ হাজার ৬২২ মেট্রিক টন ধান এবং মিলারদের কাছ থেকে ১৯ হাজার ২৯১ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ধান ক্রয় করা হবে। একজন কৃষককের কাছ থেকে সর্বচ্চ তিন মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন শুরু হয়েছে প্রত্যেক উপজেলায়।
অপর দিকে মিলারদের কাছ থেকে ৪০ টাকা কেজি দরে সিদ্ধ চাল সংগ্রহ করা হবে। ইতোমধ্যে জেলার ছয় উপজেলার মোট ৩০৮ জন মিলার চুক্তিবদ্ধ হয়েছেন। জেলা জুড়ে শুরু হওয়া এই সংগ্রহ অভিযান চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত ।

এদিকে, দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা খাদ্য বিভাগ এর আয়োজনে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টায় ফুলবাড়ী (এলএসডি) খাদ্য গুদামে এই ধান-চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন।
প্রধান অতিথি হিসেবে ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো.মঈন উদ্দিন,ফুলবাড়ী (এলএসডি) খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) অনিমেষ কুমার সরকার,উপজেলা চাউল কল মালিক গ্রুপের সভাপতি মো.শামছুল হক মন্ডল,সাধারণ সম্পাদক মো.শফিকুল ইসলাম বাবু,আমিন অটো রাইস মিল এর সত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী শিল্পপতি মো. রুহুল আমিন,বিশিষ্ট ব্যবসায়ী শিল্পপতি রাজেন্দ প্রসাদ, চাউল কল মালিক গ্রুপের কোষাদক্ষ মো. আফতার আলী,সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বীর মুক্তি যোদ্ধা মো. এছার উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা অম্বরিশ রায় চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মো. মোকলেছার রহমান প্রমুখ।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো.মঈন উদ্দিন জানান, চলতি বছরে এই উপজেলায় সরাসরি কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে এক হাজার ৩৩ মেট্রিক টন বোরো ধান এবং ৪০ টাকা কেজি দরে ৪ হাজার ৩৩৬ দশমিক ৮৯০ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। একজন কৃষক এক থেকে তিন মেট্রিক টন ধান সরাসরি খাদ্যগুদামে সরবরাহ করতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ