• রবিবার, ২৬ জুন ২০২২, ১১:১১ অপরাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

চালু হচ্ছে বাংলাদেশ-ভারত রেল যোগাযোগ

সিসি নিউজ ডেস্ক ।। কোভিড-১৯ মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার আবারও চালু হতে যাচ্ছে ভারত ও বাংলাদেশের মধ্যকার যাত্রীবাহী রেল যোগাযোগ। আগামী ২৯ মে কলকাতা থেকে বন্ধন এক্সপ্রেস এবং ঢাকা থেকে ছাড়বে মৈত্রী এক্সপ্রেস। মিতালি এক্সপ্রেস চালু হবে ১ জুন থেকে। সেদিন ভারতের নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন পৌঁছাবে মিতালি।

বুধবার ভারতের পূর্ব রেলের প্রধান জনসংযোগ কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। দুই বছরেরও বেশি সময় পর চালু হতে যাওয়া মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস উভয় দেশের যাত্রীদের আবারও আকৃষ্ট করবে প্রত্যাশা উভয় দেশের রেল কর্মকর্তাদের।

এর আগে, ২০২১ সালের ২৭ মার্চ ঢাকা ক্যান্টনমেন্ট এবং নিউ জলপাইগুড়ির মধ্যে যাত্রা শুরু করে মিতালি এক্সপ্রেস। তবে যাত্রী পরিবহন শুরু হবে ১ জুন থেকে শুরু হবে। এ লক্ষ্যে উভয় দেশেই নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

কলকাতা স্টেশন থেকে পেট্রাপোল-বেনাপোল হয়ে সরাসরি খুলনা যায় বন্ধন। মৈত্রী যায় কলকাতা থেকে গেদে-দর্শনা হয়ে ঢাকা ক্যান্টনমেন্টে। মাঝপথে কোনো বিরতি না থাকায় ট্রেন দুটিই খুব জনপ্রিয় ছিল যাত্রীদের মাঝে।

খুব শিগগিরই বিজ্ঞপ্তি জারি করে টিকিট বিক্রি করা শুরু হবে বলে জানিয়েছেন উভয় দেশের রেল কর্মকর্তারা।

উৎস: আজকের পত্রিকা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ