• সোমবার, ২৭ জুন ২০২২, ১২:১১ পূর্বাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

একুশের সকালে অমর থাকবেন আবদুল গাফ্ফার চৌধুরী: শিক্ষামন্ত্রী

সিসি নিউজ ডেস্ক।। শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, লেখক আবদুল গাফ্ফার চৌধুরী বিরাট শূন্যতার জন্ম দিয়ে চলে গেলেন। তাঁর জায়গা নিতে অপেক্ষায় থাকতে হবে প্রজন্মের পর প্রজন্ম। তবু তিনি অমর থাকবেন প্রভাতফেরিতে, একুশের সকালে।

আজ বৃহস্পতিবার বিশিষ্ট সাংবাদিক ও কলাম লেখক আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। তিনি আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শোকবার্তায় শিক্ষামন্ত্রী বলেন, লেখক আবদুল গাফ্ফার চৌধুরী বিরাট শূন্যতার জন্ম দিয়ে চলে গেলেন। মুক্তিযুদ্ধের পক্ষে শক্তিশালী ওই কলমটা থেকে কালি ঝরবে না আর। সাম্প্রদায়িক শক্তিকে রক্ত চোখে শাসাবে না কেউ আর এমন করে। বঙ্গবন্ধুর প্রতি প্রগাঢ় ভালোবাসা উঠে আসবে না পঙ্‌ক্তিসমূহে। তাঁর জায়গা নিতে অপেক্ষায় থাকতে হবে প্রজন্মের পর প্রজন্ম। তবু তিনি অমর থাকবেন প্রভাতফেরিতে, একুশের সকালে।

মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আজ বৃহস্পতিবার ভোরে যুক্তরাজ্যের লন্ডনে একটি হাসপাতালে আবদুল গাফ্ফার চৌধুরী শেষনিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ভাষা আন্দোলনের স্মরণীয় গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’র রচয়িতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ