• রবিবার, ২৬ জুন ২০২২, ১০:৪০ অপরাহ্ন |
শিরোনাম :
পদ্মা সেতুর রেলিংয়ের নাট খোলা বায়েজিদ আটক নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলামের শ্বশুড়ের ইন্তেকাল সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের গ্রন্থাগারের মূল্যবান বইপত্র গোপনে বিক্রি ফেনসিডিলসহ সেচ্ছাসেবক লীগের নেতা গ্রেপ্তার এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতে রেল যোগাযোগ বন্ধ থাকবে ৮ দিন পদ্মা সেতুর উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন: প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যেতে মানতে হবে যেসব নির্দেশনা সৈয়দপুরে বিস্কুট দেয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণের অভিযোগ গণমানুষের সমর্থনেই পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

জাতীয় বিশ্বদ্যালয়ে ভর্তি: একদিনে আবেদন ৫ হাজার

সিসি নিউজ ডেস্ক ।। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু হয়েছে। গত ২২ মে থেকে শুরু হওয়া এ প্রক্রিয়া চলবে আগামী ৯ জুন (রাত ১১টা ৫৯ মিনিট) পর্যন্ত। গত এক দিনে ভর্তির জন্য ৫ হাজারের বেশি আবেদন জমা হয়েছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ডিন (শিক্ষা) অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন বলেন, এবার অর্নাস প্রথম বর্ষে ভর্তিতে ন্যুনতম জিপিএ-৩ দশমিক ৫ পয়েন্ট করা হয়েছে। গতকাল রোববার বিকেল থেকে ভর্তির অনলাইন আবেদন শুরু হয়েছে। এ পর্যন্ত সারাদেশ থেকে ৫ হাজারের বেশি ভর্তিইচ্ছু আবেদন করেছে।

তিনি বলেন, জিপিএ বাড়ালেও সারাদেশে সরকারি-বেসরকারি কলেজগুলোতে প্রায় চার লাখ শূণ্য আসনে প্রতি বছরের মতো এবারও সাত লাখের মতো আবেদন জমা হবে। যাদের জিপিএ পয়েন্ট বেশি থাকবে তারা শীর্ষ পর্যায়ের কলেজে ভর্তির সুযোগ পাবে।

এদিকে বুধবার (১৯ মে) রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অর্নাস প্রথমবর্ষে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আবেদন ফরম পূরণ করতে হবে এবং প্রাথমিক আবেদন ফি বাবদ দুইশত পঞ্চাশ টাকা সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ১১ জুনের মধ্যে জমা দিতে হবে। এ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস ৩ জুলাই থেকে শুরু হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ